কুয়েতে জনশক্তি রপ্তানিতে নেতিবাচক প্রভাবের আশংখা পাপুলকাণ্ডে

0

কুয়েতে জনশক্তি রপ্তানিতে নেতিবাচক প্রভাব ফেলতে পারে পাপুলকাণ্ড। দেশটির শ্রমবাজার একটি বড় ধরনের আঘাতের সম্মুখীন হতে পারে কেবল বাংলাদেশি সাংসদ কাজী শহিদ ইসলাম পাপুলের মানব পাচার ও অর্থ পাচারের ঘটনায়। এমনটি আশঙ্কা করছে কুয়েতের দৈনিক আল-কাবাস।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সম্প্রতি এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেছেন, এই ঘটনা তার দেশের জনশক্তি নিয়োগ খাতে নেতিবাচক প্রভাব ফেলবে।

তবে তিনি বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশে অবস্থিত কুয়েত দূতাবাসকে অনুরোধ করেছে যাতে এই ব্যাপারে তারা বিবেচনা করে নেতিবাচক সিদ্ধান্ত থেকে দূরে সরে আসে।

আগের খবর : কুয়েতে কমছে কারফিউ, রবিবার ওঠে যাচ্ছে ফারওয়ানিয়ার লকডাউন

কুয়েতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত এস এম আবুল কালাম স্বীকার করেছেন যে, এই ঘটনা বাংলাদেশি শ্রমিক নিয়োগ প্রক্রিয়াকে প্রভাবিত করবে। তবে এর প্রভাব কতটুকু পড়বে তার মাত্রা এখনো নির্ণয়যোগ্য নয় বলে জানিয়েছেন তিনি।

আল কাবাস আরো জানায়, গত জানুয়ারি থেকে অন্তত ৬,০০০ জনেরও বেশি বাংলাদেশি শ্রমিক কুয়েত ছেড়ে গেছে। কর্মকর্তারা বলছেন, করোনা মহামারি ছড়িয়ে পড়ার পর উপসাগরীয় অঞ্চলের অর্থনৈতিক সংকটের কারণে আরো অনেকই নিজ দেশে ফিরে যাবে।

করোনাময় বিশ্ব : কেমন আছেন কুয়েতপ্রবাসী বাংলাদেশিরা – (পর্ব ৩)

করোনাময় বিশ্ব : কেমন আছেন কুয়েতপ্রবাসী বাংলাদেশিরা – (পর্ব ৩)১৫ জুলাই, বুধবার – কুয়েত সময় : সন্ধ্যা ৭.৩০ টা, বাংলাদেশ সময় : রাত ১০.৩০ টা সঞ্চলনায় : আ. হ জুবেদ, বিশেষ প্রতিনিধি-আকাশযাত্রা অতিথি :শরীফ মোহাম্মদ মিজান, প্রবাসী সাংবাদিক, কুয়েতমো. জালাল উদ্দিন, প্রবাসী সাংবাদিক, কুয়েতআল আমিন রানা, প্রবাসী সাংবাদিক, কুয়েতসাদেক রিপন, প্রবাসী সাংবাদিক, কুয়েত

Posted by AkashJatra on Wednesday, July 15, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...