কুয়েতে কারফিউ কমছে, লকডাউনমুক্ত হচ্ছে দুটি এলাকা

0

কুয়েতে করোনা পরিস্থিতিতে স্বাভাবিক জীবনে ফিরে আসার দ্বিতীয় পর্যায়ের পরিকল্পনায় কারফিউয়ের সময়সীমা কমানো এবং ফারওয়ানিয়া ও মাহবুলা এলাকার লকডাইন তুলে নেওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

আরব টাইমস জানাচ্ছে, আগামী বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে এইসব সিদ্ধান্তসহ দ্বিতীয় পর্যায়ে স্থানান্তর পরিকল্পনা ঘোষণা করা হবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

সূত্রে পাওয়া তথ্যে পত্রিকাটি বলছে, রবিবার থেকে শুরু হওয়া দ্বিতীয় পর্বে চলমান কারফিউয়ের সময়সীমা কমিয়ে রাত ৯ টা থেকে সকাল ৫ টা করা হচ্ছে।

এ ছাড়া্ সরকারী প্রতিষ্ঠান এবং মন্ত্রণালয়গুলো ৩০ শতাংশ কর্মশক্তির উপস্থিতিতে তাদের কাজ পুনরায় শুরু করবে এবং রেজিস্ট্রশসনের মাধ্যমে পূর্ব অ্যাপয়েন্টমেন্টের ভিত্তিতে দর্শনার্থীদের অনুমতি দেওয়া হবে। রেজিস্ট্রশসনের সময় তাদের একটি বারকোড পেতে হবে।

একই সঙ্গে সকাল ৮ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত মল এবং সুপারমার্কেটগুলির পুনরায় খোলার জন্য অনুমতি দেওয়া হবে। তবে ১৫ বছরের নিচে কেউ মলে প্রবেশ করতে পারবেন না।

এ ছাড়া বর্তমানে যে এলাকায় লকডাইন বা আইসোলেশনের আওতায় রয়েছে সেগুলি ছাড়া নতুন কোনও এলাকায় লকডাউন করার কোনও পরিকল্পনা নেই।

উপরন্ত ইঙ্গিত পাওয়া গেছে ফারওয়ানিয়া এবং মাহবুলা থেকে লকডাইন তুলে নেওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। তবে জিলিব আল সুয়েখ এলাকার লকডাউন রেখে দেওয়া হবে।

করোনাময় বিশ্ব: জনশক্তি রপ্তানি খাত কোন পথে

আবিদা ইসলামরাষ্ট্রদূত, বাংলাদেশ দূতাবাস, দক্ষিণ কোরিয়ানাহিদা সোবহানরাষ্ট্রদূত, বাংলাদেশ দূতাবাস,জর্ডান

Posted by AkashJatra on Sunday, June 21, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...