কুয়েত সরকার ক্ষমা করল ২৩৭০ জন কারাবন্দিকে

0

কুয়েত সরকার ২ হাজার ৩৭০ জন কারাবন্দিকে ক্ষমার সিদ্ধান্ত নিয়েছে। কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় (এমওআই) ঘোষণা করেছে আমিরি ডিক্রির আওতায় এই বন্দিদের ধীরে ধীরে মুক্তি দেওয়া হবে।

সংশোধনাগারের প্রযোজ্য নিয়ম ও নীতি অনুযায়ী এদের মধ্যে ৯৫৮ জন বন্দিকে শিগগিরি মুক্তি দেওয়া হবে বলে আরব টাইমস জানিয়েছে, ।

স্বরাষ্ট্র মন্ত্রনালয় শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, যে আমিরি ডিক্রি নং ৮৭/২০২০ এর আদেশে ২,৩৭০ জন কারাবন্দির সাজা কমিয়ে আনা বা তাদের উপর আরোপিত জরিমানা কমানোর সিদ্ধান্ত জারি হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়েছে যারা আমিরি ক্ষমার অন্তর্ভুক্ত আছে তাদের মুক্তির জন্য মন্ত্রিসভা এই ফরমান ইতিমধ্যে বাস্তবায়ন শুরু করেছে। এর আগে পাবলিক প্রসিকিউশন তাদের বিবৃতি পর্যালোচনা করেছে এবং মন্ত্রণালয়ের সাথে সামঞ্জস্য রেখে নির্দিষ্ট শর্ত পূরণ করা সাপেক্ষে অব্যাহতি দিতে নির্দেশনা দিয়েছে।

এতে উল্লেখ করা হয়েছে, যারা মুক্তি পেয়েছে তারা সংশোধনাগারে তাদের আচরণ উন্নত করেছে এবং সমাজে পুনরায় ফেরার জন্য যোগ্যতা অর্জন করেছে।

এদের মধ্যে কোন দেশের কত জন নাগরিক রয়েছেন তা প্রকাশ করা হয়নি।

করোনাময় বিশ্ব : কেমন আছেন কাতারপ্রবাসী বাংলাদেশিরা- (পর্ব ৩)

করোনাময় বিশ্ব : কেমন আছেন কাতারপ্রবাসী বাংলাদেশিরা- (পর্ব ৩)২৪ জুলাই, শুক্রবার- কাতার সময় : রাত ৮ টা | বাংলাদেশ সময় : রাত ১১ টাসঞ্চালনা ও সমন্বয় : নুর মোহাম্মদ, লেখক ও সাংবাদিকআলোচকআকবর হোসেন বাচ্চু, প্রবাসী সাংবাদিক, কাতারআমিন বেপারী, প্রবাসী সাংবাদিক, কাতারএম এ সালাম , প্রবাসী সাংবাদিক, কাতারযুক্ত থাকার আমন্ত্রণ : AkashJatra

Posted by AkashJatra on Friday, July 24, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...