কুয়েত যেতে নতুন প্রবাসী কর্মীদের পরীক্ষা দিতে হবে

0

কুয়েতে চাকরিপ্রত্যাশী বিদেশি কর্মী বা কাজের জন্য আসা নতুন প্রবাসী কর্মীদের জন্য পরীক্ষার প্রয়োজন হবে। ব্যবহারিক ও তাত্ত্বিক দুই বিষয়ে পরীক্ষা দিতে হবে প্রবাসী কর্মীদের।

দেশটির পাবলিক অথরিটি ফর ম্যানপাওয়ারের (পিএএম) এ উদ্যোগ নিয়েছে।

সংস্থাটির অফিসিয়াল সূত্রের মতে, পিএএম বিদেশে কুয়েতি দূতাবাসগুলির সঙ্গে অংশীদারিত্বে নিজ নিজ দেশে প্রবাসী কর্মীদের তাত্ত্বিক পরীক্ষার জন্য একটি স্মার্ট মেকানিজম নির্ধারণের লক্ষ্যে শীর্ষস্থানীয় পেশাগুলির তালিকা তৈরির কাজ শুরু করছে।

Travelion – Mobile

প্রাথমিক পর্যায়ে প্রবাসীদের পরীক্ষার ২০টি পেশা নির্ধারণ করা হয়েছে।

দৈনিক আল-কাবাসের প্রতিবেদনে বলা হয়েছে যে,’এই পদক্ষেপের লক্ষ্য নতুন প্রবাসী কর্মীদের পরীক্ষার ভিত্তিতে একটি নিয়োগ প্রক্রিয়া বাস্তবায়ন করা। যেসব দেশ তাদের কর্মী পাঠায় সেখানে পরীক্ষাগুলো করা হবে।

কুয়েত প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

‘পরীক্ষাগুলি লক্ষ্যযুক্ত নির্ধারিত পেশাগুলির জন্য হবে এবং ব্যবহারিক ও তাত্ত্বিক দুটি ভাগে অনুষ্ঠিত হবে’।

ব্যবহারিক পরীক্ষা কুয়েতে এবং তাত্ত্বিক নিয়োগ পরীক্ষা প্রবাসীর নিজ দেশে কুয়েতি দূতাবাসের মাধ্যমে নেওয়া হবে।

এছাড়াও, কুয়েত সোসাইটি অফ ইঞ্জিনিয়ার্স ইঞ্জিনিয়ারিং সেক্টরে কর্মীদের সমর্থনে ৭১টি বিভিন্ন পেশার উপর পরিচালিত পেশাদার পরীক্ষার জন্য একটি কেন্দ্র প্রস্তুত করেছে।

সোসাইটি, পিএএম-এর সাথে বৈঠকের সময়, উপযুক্ত সরকারী সংস্থাগুলির দ্বারা পরিকল্পনার অনুমোদনের ভিত্তিতে কেন্দ্রটি পরিচালনা করার জন্য তার প্রস্তুতির কথা ঘোষণা করে।

ওয়ার্ক পারমিটগুলিকে প্রথম ধাপে লক্ষ্য করা হবে এবং তারপরে সেই অভিজ্ঞতাগুলিকে সাধারণীকরণ করা হবে যারা গণনা করা হবে এমন পেশাগুলিতে পারমিট নবায়ন করতে ইচ্ছুক।

কুয়েত প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

এদিকে, পাবলিক অথরিটি ফর সিভিল ইনফরমেশন (PACI) দ্বারা জারি করা পরিসংখ্যান প্রকাশ করেছে যে, প্রাকৃতিক বিজ্ঞান ও প্রকৌশলে টেকনিশিয়ান এবং সহকারি বিশেষজ্ঞের সংখ্যা ২১ হাজার ৩৮৭ জনে পৌঁছেছে।

আসন্ন তাত্ত্বিক এবং ব্যবহারিক পরীক্ষার লক্ষ্যযুক্ত বা নির্ধারিত গ্রুপগুলির মধ্যে এই পেশার চাকরিগুলিও রয়েছে। অর্থ্যাৎ ২১ হাজার ৩৮৭ জন প্রবাসীকে তাত্ত্বিক এবং ব্যবহারিক পরীক্ষা দিতে হবে।

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন