কুয়েত প্রবেশে প্রবাসীরা ব্যবহার করতে পারেন মোবাইল আইডি অ্যাপস

0

কুয়েতপ্রবাসী যাত্রীরা ভ্রমণের সময় রেসিডেন্সির অনুমতি থাকার প্রমাণ হিসাবে কুয়েত মোবাইল আইডি অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন।

পাবলিক অথরিটি ফর সিভিল ইনফরমেশন (পিএসিআই) স্থানীয় কর্তৃপক্ষকে এই বার্তা দিয়েছেন বলে জানিয়েছে দেশটির জাতীয় বার্তা সংস্থা কুয়েত নিউজ এজেন্সি ।

পিএসিআই বিবৃতিতে বলেছে, ডিজিটাল সিভিল আইডি (কুয়েত মোবাইল আইডি) থাকা যে কোনও ব্যক্তি সমস্ত লেনদেনের জন্য ব্যবহার করার পাশাপাশি অ্যাপ্লিকেশনটি তার আবাসত্ব বা বৈধ আকামার প্রমাণ করতে এবং কুয়েতে প্রবেশ করতে পারবেন।

কুনা আরও জানায়, স্মার্টফোন অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে প্রবাসীদের কুয়েতে প্রবেশ করতে দেওয়া হবে- এমন সিদ্ধান্তের সরকারী চিঠি বিদেশে কুয়েত দূতাবাস এবং কুয়েতে বিদেশী দূতাবাসগুলিকে অবহিত করতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে, সীমান্ত আউটলেট এবং বিমানবন্দরকে অবহিত করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রালয়ে এবং বিমান সংস্থা, ট্রাভেল এজেন্সি এবং আন্তর্জাতিক বিমানবন্দরগুলির কর্তৃপক্ষকে অবহিত করার জন্য বেসামরিক বিমান পরিবহণ অধিদপ্তরের (ডিজিসিএ) কাছে পাঠানো হয়েছে।

এদিকে, বৃহস্পতিবার “উচ্চ ঝুঁকিপূর্ণ” দেশগুলির থেকে আগত বাণিজ্যিক ফ্লাইটগুলির COVID-19 নিষেধাজ্ঞার তালিকা বাড়িয়েছে কুয়েত। নতুন করে যুক্ত হয়েছে আর্জেন্টিনা, ফ্রান্স ও ইয়েমেন, তবে সিঙ্গাপুরকে তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। স্বাস্থ্য কর্তৃপক্ষের নির্দেশনা মেনে এই সিদ্ধান্ত নিয়েছে বলে ডিজিসিএ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

তালিকায় এখন বাংলাদেশসহ মোট ৩৪ টি দেশ অন্তর্ভুক্ত রয়েছে। বাকি দেশগুলি হলেন আফগানিস্তান, আর্মেনিয়া, বসনিয়া ও হার্জেগোভিনা, ব্রাজিল, চিলি, চীন, কলম্বিয়া, ডোমিনিকান প্রজাতন্ত্র, মিশর, ভারত, ইন্দোনেশিয়া, ইরান, ইরাক, ইতালি, হংকং, হাঙ্গেরি, লেবানন, মেক্সিকো, মোল্দোভা, মন্টেনিগ্রো, নেপাল, উত্তর ম্যাসেডোনিয়া, পাকিস্তান, পানামা, পেরু, ফিলিপাইন, সার্বিয়া, স্পেন, শ্রীলঙ্কা এবং সিরিয়া।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।