কুয়েতে এক লক্ষ কর্মী পাঠানাের পরিকল্পনায় রয়েছে পাকিস্তান

0

পাকিস্তানের প্রবাসী ও মানবসম্পদ মন্ত্রণালয় প্রকাশ করেছে যে, তারা প্রায় এক লক্ষ দক্ষ কর্মী কুয়েতে পাঠানোর পরিকল্পনা করছে। এ লক্ষ্যে কুয়েতের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আনুষ্ঠানিক অনুরোধপত্র পাঠানো হয়েছে এবং উত্তরে অপেক্ষা রয়েছে।

পাকিস্তানের ওয়েবসাইট “www.app.com.pk” অনুযায়ী, প্রধানমন্ত্রী ইমরান খানের বিশেষ সহকারী সৈয়দ জুলফিকার আব্বাস বুখারী সম্প্রতি আবুধাবি সংলাপের (এডিডি) পঞ্চম মন্ত্রিপরিষদ অধিবেশন চলাকালীন কুয়েতের শ্রম মন্ত্রীর সাথে বৈঠক করেছেন।

বৈঠকে তিনি কুয়েতপ্রবাসী পাকিস্তানি শ্রমিকদের সমস্যাগু নিয়ে আলোচনা করেন এবং পাকিস্তানি শ্রমিকদের সুবিধার্থে কুয়েতের শ্রম মন্ত্রীকে অনুরোধ জানান।

সৈয়দ জুলফিকার আব্বাস বুখারী বলেছিলেন যে, পাকিস্তানী কর্মীরা পাকিস্তান ও কুয়েতের মধ্যে রাষ্ট্র-রাষ্ট্রীয় সমঝোতা স্বাক্ষর না করেও নিয়োগকর্তা-কর্মচারী চুক্তির আওতায় চাকরির জন্য কুয়েতে যেতে পারেন।

তিনি বলেন, কুয়েত ইতোমধ্যে চিকিৎসক, প্যারামেডিকস এবং নার্সসহ প্রায় ৪৪৪ জন পাকিস্তানি মেডিকেল পেশাদার নিয়োগের বিষয়ে সম্মতি প্রকাশ করেছেন। দক্ষ শ্রমিকদেরকে দ্রুত কুয়েতে প্রেরণের জন্য এই বিষয়ে ব্যবস্থা নেওয়া চূড়ান্ত করা হয়েছিল ।

এই পরিকল্পনা এমন এক সময় নেওয়া হচ্ছে যখন কুয়েতে জনসংখ্যার ভারসাম্য আনতে প্রবাসী কর্মী হ্রাসের উদ্যোগ নেওয়া হয়েছে এবং এরিমধ্যে বিলও চুড়ান্ত করা হয়েছে।

করোনাময় বিশ্ব : কেমন আছেন বেলজিয়ামপ্রবাসী বাংলাদেশিরা

করোনাময় বিশ্ব : কেমন আছেন বেলজিয়ামপ্রবাসী বাংলাদেশিরা২৩ সেপ্টেম্বর, বুধবার __বেলজিয়াম : সন্ধ্যা ৬ টা___বাংলাদেশ : রাত ১০ টাপরিকল্পনা ও পরিচালনা : এজাজ মাহমুদসঞ্চালনায় : আহমেদ তোফায়েল । সমন্বয় : ওমর ফারুক হিমেলঅতিথি আলোচকশহিদুল হক, সভাপতি, বেলজিয়াম আওয়ামী লীগজাহাঙ্গীর চৌধুরী রতন, সাধারণ সম্পাদক, বেলজিয়াম আওয়ামী লীগমোর্শেদ মাহমুদ, কমিউনিটি ব্যক্তিত্ব, বেলজিয়ামখালেদ মিনহাজ, সাধারণ সম্পাদক, বেলজিয়াম যুবলীগআখতাজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী, বেলজিয়াম মোহাম্মদ আরিফ উদ্দিন, তরুণ প্রবাসী সংগঠক, বেলজিয়াম

Posted by AkashJatra on Wednesday, September 23, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।