কাল শুরু হচ্ছে না চট্টগ্রাম থেকে আন্তর্জাতিক ফ্লাইট, বিমানের দুবাই ফ্লাইট বাতিল

0

আগামীকাল সোমবার (৬ জুলাই) থেকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জতিক বিমানবন্দর থেকে আন্তর্জাতিক রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল শুরু হচ্ছে না। বাতিল করা হয়েছে চট্টগ্রাম-দুবাই রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিডিউল ফ্লাইটটি। ফ্লাইট কেন বাতিল হল সে বিষয়ে কোন কারণ জানতে পারেনি কর্তৃপক্ষ।

করোনা প্রতিরোধে নিষেধাজ্ঞায় আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের ১০৫ দিন পর বিমান বাংলাদেশ প্রথম যাত্রীবাহী ফ্লাইটের চালুর মধ্য দিয়েদেশের দ্বিতীয় বৃহত্তম এই আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও আন্তর্জাতিক যাত্রীবাহী ফ্লাইট শুরু সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

জানা গেছে, সিডিউল অনুযায়ী চট্টগ্রামের যাত্রীদের ঢাকায় নিয়ে সেখান থেকে ঢাকা-দুবাই রুটে নিয়মিত ফ্লাইটে যাত্রার কথা ছিল। আজ রবিবার বিমান কর্তৃপক্ষ সেই সিদ্ধান্ত বাতিল করেছে। সোমবার দুপুর পৌঁনে ২টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৯২ জন যাত্রী নিয়ে যাত্রা শুরুর কথা ছিল বিমানের দুবাই ফ্লাইটে।

এর আগে চট্টগ্রাম থেকে সরাসরি আবুধাবি-দুবাই রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচলের সিদ্ধান্ত নিয়েও বাতিল করা হয়েছিল। এই অবস্থায় এখন থেকে চট্টগ্রাম-দুবাই-আবুধাবি রুটে বাকি ফ্লাইট চলবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

সূত্রে জানা গেছে, চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জতিক বিমানবন্দর এখন আর্ন্তজাতিক ফ্লাইট চলাচলে শতভাগ করোনা সুরক্ষা না হওয়ায় আমিরাত সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ থেকে কেবল ঢাকা শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দর থেকেই ফ্লাইট চালানোর পরামর্শ দিয়েছে। এই কারণে চট্টগ্রামের বদলে ঢাকা থেকে ফ্লাইট চালানোর সিদ্ধান্ত দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

জানতে চাইলে শাহ আমানত আন্তর্জতিক ব্যবস্থাপক উইং কমান্ডার এবিএম সারোয়ার ই জামান আকাশযাত্রাকে বলেন, “ফ্লাইট বন্ধের কোন কারন আমাদের জানা নেই। আর আমরা প্রস্তুত নই এমন কথা বিষয় এখনও শুনি। আমরা আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা দিতে পুরোপুরি প্রস্তুত আছি। যমেনটি এতদিন আভ্যন্তরীন রুটের যাত্রীদের শতভাগ স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করেছি।”

বাংলাদেশ বিমান চট্টগ্রাম বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক ইমরুল হাসান বলেন, ‘এখন পর্যন্ত জানি ৬ জুলাই চট্টগ্রাম-দুবাই ফ্লাইটটি বাতিল করা হয়েছে। পরবর্তী ফ্লাইট কখন তা আমাদের জানানো হয়নি এখনো।

জানা গেছে, ৬ জুলাই থেকে সপ্তাহে দুদিন চট্টগ্রাম থেকে দুবাই এবং সপ্তাহে দুদিন চট্টগ্রাম থেকে আবুধাবি রুটে যাত্রী পরিবহনের সিদ্বান্ত নিয়েছিল বিমান। সাধারন সময়ে চট্টগ্রাম থেকে বাংলাদেশ বিমান চট্টগ্রাম-আবুধাবি রুটে সপ্তাহে চারদিন এবং সপ্তাহে তিনদিন চট্টগ্রাম-দুবাই রুটে ফ্লাইট পরিচালনা শুরু করছে। করোনাকালীন সময়ে নিয়মিত ফ্লাইট কমিয়ে সপ্তাহে দুটি করে ফ্লাইট শুরুর সিদ্ধান্ত নিয়েছিল বিমান কর্তৃপক্ষ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...