কাতারে বাংলাদেশ রাষ্ট্রদূতের সঙ্গে চট্টগ্রাম সমিতির মতবিনিময়

0

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন এনডিসির সঙ্গে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেছে চট্টগ্রাম সমিতি কাতারের একটি প্রতিনিধি দল।

মঙ্গলবার (৩০ মার্চ) দুপুরে রাজধানী দোহায় বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূতের সঙ্গে মিলিত হন সমিতির প্রতিনিধি দল। চট্টগ্রাম সমিতির নব নির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম হেলাল সিআইপি, সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ (নুর) ও সাংগঠনিক সম্পাদক নুরুল আবছার বাবুলের সঙ্গে প্রতিনিধি দলে ছিলেন বীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, শামশুল আলম সিআইপি, কেপায়েতউল্লাহ ভুঁইয়া, মোহাম্মদ হাসান বিল্লা, মেরাজ আহমেদ, সাইফুর রহমান সবুজ ও কাতার বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আকবর হোসেন বাচ্চু। এই সময়ে দূতাবাসের প্রথম সচিব (শ্রম) তন্ময় ইসলামও উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূতকে সংগঠনের বিধি-প্রবিধান, লক্ষ্য-উদ্দেশ্য ও কার্যক্রমের বিষয়ে একে একে অবিহিত করেন সংগঠনের নেতারা।

কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন এনডিসির সঙ্গে চট্টগ্রাম সমিতি কাতারের প্রতিনিধি দলের মতবিনিময় বৈঠক
কাতারে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন এনডিসির সঙ্গে চট্টগ্রাম সমিতি কাতারের প্রতিনিধি দলের মতবিনিময় বৈঠক

রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন চট্টগ্রাম সমিতি কাতারের নির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদককে অভিনন্দন জানিয়ে আগামী দিনগুলোতে মানুষের কল্যাণে সংগঠনের কার্যক্রম আরো উত্তরোত্তর বৃদ্ধি পাবে এই আশাবাদ ব্যক্ত করেন।

তিনি সংগঠনকে আরো গতিশীল ও প্রবাসীদের বৃহত্তর স্বার্থে কাজ করার লক্ষে বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে বলেন, মানুষের কল্যাণে কাজ করার অভিলক্ষ্যে দূতাবাস সবসময় যে কোন ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠনকে সহযোগিতার হাত বাড়িয়ে দেবে।

রাষ্ট্রদূত করোনা পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশি কর্মীদের সচেতন করা এবং কাতার সরকারের বিধি নিষেধ মেনে চলার ব্যাপারে অগ্রহী করে তোলার ব্যাপারে সমিতিকে উদ্যোগী হওয়ার আহবান জানান।

সমিতির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা মহামারির কারণে জনসমাবেশের উপর বিধিনিষেধ ও দূতাবাসের নির্দেশনা মেনে সংক্ষিপ্ত পরিসরে আয়োজিত মতবিনিময় অনুষ্ঠানে সমিতির নেতাকর্মী দের আমন্ত্রণ জানানো সম্ভব হয়নি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন