কাতারে অসহায় প্রবাসীদের পাশে বাংলাদেশ ফ্রেন্ডস ক্লাব

0

করোনাভাইরাস সংকটকালে মধ্যপ্রাচ্যের অন্যদেশগুলোর মধ্যে কাতারেও প্রবাসী বাংলাদেশিদের অনেকে কর্মহীন হয়ে পড়েছেন। খাদ্য সংকটে পড়ে তাদের অবস্থা অনেক করুণ। এসব অসহায় প্রবাসীদের মানবিক সহযোগিতায় এগিয়ে এসেছে প্রবাসী সামাজিক সংগঠন বাংলাদেশ ফ্রেন্ডস ক্লাব।

সামাজিক দূরত্ব বজায় রেখে এই খাদ্য সামগ্রী ঈদ উপহার হিসেবে ৩০০ প্রবাসীদের মাঝে বিতরণ করা হয়। তাছাড়া সংগঠনের সদস্যদের মাধ্যমে বেশিভাগ প্রবাসীদের বাসায় বাসায় গিয়ে এই কার্যক্রম অব্যাহত রাখা হয়।

বাংলাদেশ ফ্রেন্ডস ক্লাবের সভাপতি মাসুদ রানার তত্ত্বাবধানে এই কার্যক্রমে সহযোগিতায় ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ইকবাল আহমেদ রনি, সাবেক সভাপতি গোলাম ছারওয়ার মিশু, সাবেক সাধারণ সম্পাদক বাবুল গাজী,সাধারণ সম্পাদক উবায়দুর রহমান তালুকদার, সাবেক যুগ্ম সম্পাদক ই এম আকাশ, সাবেক যুগ্ম সম্পাদক গোলাম কিবরিয়া বাবু, রাহেল মাহমুদ, সদস্য সিএম হাসান,আবদুল আউয়ালসহ অনেকেই।

এ সময় সংগঠনের নেতৃবৃন্দরা জানান, বাংলাদেশ ফ্রেন্ডস ক্লাব প্রবাসীদের কল্যাণে সবসময় কাজ করে যাচ্ছে, তারই অংশ হিসেবে এই উপহার সামগ্রী বিতরণ করা হয়। সেইসাথে সামাজিক সংগঠনের পাশাপাশি চলমান মহামারীর সংকটে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তারা।

সংগঠনের সভাপতি মাসুদ রানা বলেন, আমরা জানি চার লক্ষাধিক প্রবাসী ভাইদের জন্য আমাদের এই ছোট্ট আয়োজন সত্যিই অনেক অপ্রতুল্য। কিন্তু আমরা মনে করি কাতারের বুকে যতগুলাে সামাজিক ,সাংস্কৃতিক ও রাজনৈতিক ,সংগঠন আছে সবাই এভাবে করে চেষ্টা অব্যাহত রাখে তাহলে সকল অসহায় প্রবাসীদের মানবিক সহায়তায় নিয় আসা সম্ভব। এই ছোট্ট উদ্যোগটি বয়ে আনতে পারে একজন প্রবাসীর মুখের হাসি তাই প্রত্যেকে নিজ নিজ অবস্থান থেকে সামর্থ্য অনুযায়ী চেষ্টা করতে পারি – যে সকল ভাইয়েরা এই মুহূর্তে অসুবিধা আছেন তাদের পাশে দাঁড়ানোর ।”

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...