কাচঘেরা বক্সে বসে প্রধানমন্ত্রী নিয়োগ দিলেন সংক্রমিত প্রেসিডেন্ট

0
Travelion – Mobile

করোনা পজিটিভ হওয়ায় কাচঘেরা বক্সের ভেতরে অবস্থান করে প্রধানমন্ত্রী নিয়োগের আনুষ্ঠানিকতা সারলেন চেক প্রজাতন্ত্রের প্রেসিডেন্ট মিলোস জেমান।

গতকাল রোববার দেশটির মধ্য ডানপন্থী জোটের নেতা পেট্র ফিয়ালাকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন প্রেসিডেন্ট মিলোস। অন্য অসুস্থতায় প্রায় ছয় সপ্তাহ হাসপাতালে ছিলেন মিলোস। পরে তিনি করোনা সংক্রমিত হন।

সংক্রমিত শরীর নিয়ে হুইলচেয়ারে করে প্রধানমন্ত্রী নিয়োগের অনুষ্ঠানে হাজির হয়েছিলেন মিলোস। এ সময় তাঁর সঙ্গে ছিলেন একজন চিকিৎসক। তাঁর পরনে ছিল সুরক্ষাপোশাক। আর মিলোসের মুখে ছিল মাস্ক। পরে কাচঘেরা বক্সের ভেতরে বসে প্রধানমন্ত্রী নিয়োগ প্রক্রিয়ার সম্পন্ন করেন প্রেসিডেন্ট মিলোস জেমান।

amar lab – mobile

নতুন প্রধানমন্ত্রী ফিয়ালা পাঁচটি মধ্য ও মধ্য ডানপন্থী দলের একটি ব্লকের নেতৃত্ব দিচ্ছেন। এ ব্লক গত অক্টোবরে অনুষ্ঠিত নির্বাচনে জয় পায়। এ জয়ের মধ্য দিয়ে তারা প্রধানমন্ত্রীর পদে থাকা আন্দ্রেজ বাবিস ও তাঁর মিত্রদের ক্ষমতাচ্যুত করে।

ফিয়ালা আগামী মাসের মাঝামাঝি তাঁর মন্ত্রিসভার সদস্যদের নিয়োগ দেবেন বলে আশা করা হচ্ছে। এক সংবাদ সম্মেলনে ফিয়ালা বলেছেন, নতুন সরকারের সামনে অনেক চ্যালেঞ্জ রয়েছে। তাঁর সরকার পরিবর্তনের লক্ষ্যে কাজ করবে।

চেক প্রজাতন্ত্রে করোনা সংক্রমণ বাড়ছে। মহামারির কারণে দেশটির স্বাস্থ্যসহ অন্যান্য খাতের সংকট আরও ঘনীভূত হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। ফিয়ালা সরকারকে সংক্রমণের নতুন ঢেউ মোকাবিলা করতে হবে।

নতুন প্রধানমন্ত্রী ফিয়ালা দেশটির জনগণকেটিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে তিনি দেশটির চিকিৎসাকর্মীদের প্রশংসা করেছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন