কলকাতাসহ ভারতে ফ্লাইট স্থগিত করল বাংলাদেশি ৪ বিমানসংস্থা

ভিসা স্থগিতের প্রেক্ষিতে

0

ভিসা স্থগিতের প্রেক্ষিতে ভারতের বিভিন্ন রুটে চলাচলকারী বাংলাদেশের বিমানসংস্থাগুলোর নিয়মিত ফ্লাইট স্থগিত করেছে।। ফিরতি যাত্রী আনতে আগামী কয়েকদিন কলকাতা, দিল্লী ও চেন্নাই রুটে চলাচলকারী ফ্লাইটগুলো অব্যাহত থাকবে এবং এরপর নিষেধাজ্ঞাকালীন বন্ধ রাখা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট বিমানসংস্থাগুলো।

করোনাভাইরাস (কোভিড-১৯) রোগের বিস্তার ঠেকাতে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সব ধরনের পর্যটন ভিসা স্থগিতের ঘোষণা দিয়েছে ভারত। ১২ মার্চ মধ্যরাত (১৩ মার্চ) থেকেই এ সিদ্ধান্ত বাংলাদেশসহ বিশ্বের সকল দেশের জন্য কার্যকর হবে। বুধবার (১১ মার্চ) দেশটির কেন্দ্রীয় মন্ত্রিসভার এক বৈঠকে নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী কূটনৈতিক, সরকারি, জাতিসংঘ ও কিছু আন্তর্জাতিক সংগঠন, চাকরি এবং প্রকল্প ভিসা ছাড়া সব ধরনের ভিসা স্থগিত থাকবে। এমনকি এই সময় পর্যন্ত ভারতীয় বংশোদ্ভূত কোনো নাগরিককেও ভিসা দেওয়া হবে না।

ভারতের সরকারে এই নিষেধাজ্ঞা ঘোষণার পরপরই দেশীয় বিমানসংস্থাগুলো ফ্লাইট পর্যন্ত স্থগিতের জন্য উদ্যােগী হয়। তবে এখনও পর্যন্ত ভারতীয় বিমানসংস্থাগুলোর কোন সিদ্ধান্তের খবর পাওয়া যায়নি।

রাষ্ট্রয়াত্ব বিমান বাংলাদেশ এয়ারলাইন্স শনিবার (১৪ মার্চ) থেকে ঢাকা-কলকাতা-ঢাকা, ঢাকা-দিল্লী-ঢাকা এবং চট্টগ্রাম-কলকাতা-চট্টগ্রাম রুটে ফ্লাইট স্থগিত করেছে। ফ্লাইট বাতিল সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারত সরকারের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ১৪ই মার্চ ২০২০ হতে দিল্লী ও কোলকাতাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটসমূহ বাতিল করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, যে সকল যাত্রী বাংলাদেশ বিমানে ভ্রমণের জন্য টিকিট ক্রয় করেছেন চাইলে রিফান্ড নিতে পারবেন অথবা নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর সিট খালি থাকলে সে সকল ফ্লাইটে পুনরায় আসন বরাদ্দ করা হবে। জরুরী প্রয়োজনে বিমান কল সেন্টার : ০১৭৭৭৭১৫৬১৩-১৬, এয়ারপোর্ট: ০১৭৭৭৭১৫৫৩৩ ওয়েবসাইট: www.biman-airlines.com যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সব ধরনের পর্যটন ভিসা স্থগিতের ঘোষণা দিয়েছে ভারত
করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সব ধরনের পর্যটন ভিসা স্থগিতের ঘোষণা দিয়েছে ভারত

বেসরকারি ইউএস- বাংলা এয়াররাইন্সের আগামী মঙ্গলবার (১৭ মার্চ) থেকে ঢাকা ও চট্টগ্রাম থেকে কলকাতা এবং চেন্নাই রুটের ফ্লাইট স্থগিতে ঘোষণা করেছে। সংস্থার জেনারেল ম্যানেজার (পাবলিক রিলেসনস) কামরুল ইসলাম আকাশযাত্রাকে বিষয়টি নিশ্চিত করে বলেন,”ফিরতি যাত্রীদের আনতে সোমবার (১৬ মার্চ) পর্যন্ত ঢাকা ও চট্টগ্রাম থেকে কলকাতা রুটে নিয়মিত ফ্লাইট এবং রবিবার (১৫ মার্চ) চেন্নাই রুটে সাপ্তাহিক ফ্লাইটটি অপারেট করা হবে। এরপর ভিসা নিষেধাজ্ঞা ওঠে যাওয়া না পর্যন্ত ফ্লাইট স্থগিত অব্যাহত থাকবে।”

বেসরকারি রিজেন্ট এয়ারওয়েজেরও ঢাকা ও চট্টগ্রাম থেকে কলকাতা রুটে নিয়মিত ফ্লাইট চলাচল স্থগিতের প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছে। তবে এখনও তারিখ নির্ধারণ করা হয়েনি বলে আকাশযাত্রাকে জানিয়েছেন সংস্থার প্রধান কর্পোরেট এফেয়ার্স কর্মকর্তা আকতার ইউ আহমেদ।

বেসরকারি নভো এয়ারও শনিবার (১৪ মার্চ) থেকে কলকাতা রুটে তাদের নিয়মিত ফ্লাইট স্থগিতের ঘোষণা দিয়েছে। আগামীকাল শুক্রবার সবশেষ ফ্লাইট অপরারেট করা হবে ফিরতি যাত্রীদের আনতে। ফ্লাইটটি ঢাকা থেকে খালি পাঠানো হবে বলে আকাশযাত্রাকে জানিয়েছেন সংস্থার জনসংযোগ কর্মকর্তা নিলাদ্রী মহারত্ন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...