করোনা রোধে পুরো শরীর প্লাস্টিক মুড়িয়ে ফ্লাইটে ভ্রমণ (ভিডিও)

0

কোভিট ১৯ বা করোনাভাইরাস আতঙ্ক ও সংক্রামক থেকে রক্ষা পেতে পুরো শরীরে প্লাস্টিক জড়িয়ে উড়োজাহাজে ভ্রমণ করেছেন দুই যাত্রী। ওই দুই যাত্রীর সামনের আসনে থাকা এক সহযাত্রী এ সংক্রান্ত ছবি টুইটারে পোস্ট করলে তা ভাইরাল হয়ে এখন খবরের শিরোনাম।

পোস্ট করা ছবিতে দেখা যায়, সিডনি থেকে অস্ট্রেলিয়া উপকূলে হ্যামিলটন দ্বীপে যাওয়ার একটি ফ্লাইটে দুই যাত্রী মুখোশ, গ্লাভস এবং পুরো শরীর প্লাস্টিকের আবরণ দিয়ে নিজেদের আবৃত করে রেখেছেন।

ছবি ও এ সংক্রান্ত একটি ভিডিও পোস্ট করে ওই দুই যাত্রীর সহযাত্রী মিজ অ্যালিসা লিখেছেন, করোনাভাইরাসকে খুব ভয় পান, এমন দুইজন বর্তমানে ফ্লাইটে আমার পেছনের আসনে রয়েছেন।

প্লাস্টিকের গোলাপী রঙের পোশাকের উপর প্লাস্টিক মোড়ানো মহিলা যাত্রীটি ঘুমন্ত অবস্থায় ছিলেন এবং মুখে মুখোশ পরেছিলেন। সাদা পোশাক পড়া তার পুরুষ সঙ্গীটি মুখোশ ছাড়াও হাতে গ্লাভস পরা ছিল।

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা কয়েকজন কমেন্টেস এটি একটি দুর্দান্ত ও বুদ্ধিদীপ্ত ধারণা বলেন,”আসলে তারা হ’ল স্মার্ট যাত্রী, বাকিরা দূষিত হচ্ছে, কারণ ফ্লাইটের ভিতরে বায়ু পরিস্রাবণ সেরা নয় …”


অন্য একজন যোগ করেছেন, “আমাদের সকলকেই এই লোকটির মতো হওয়া উচিত”। অন্য একজন বলেন,”মিথ্যা বলব না আমিও একই কাজ করব।”

অবশ্য সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী অনেকে তাদের পরিকল্পনার ত্রুটি খুঁজে পেয়েছেন একজন বলেন, “প্রতিরোধ করতে গিয়ে প্লাস্টিক আবরণই ভাইরাস সংক্রামক হবে, যখন আপনি এটি (প্লাস্টিক আবরণ) সরিয়ে ফেলবেন এবং সংস্পর্শে আসবেন- শুধু ভাবুন এরপর যা ঘটবে।”

এরইমধ্যে অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসে ১৫ জনের আক্রান্ত হওয়ার খবর এসেছে। এর সবকটিই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে চীনের উহান শহরের সঙ্গে কোনো না কোনোভাবে সংযুক্ত।

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে অস্ট্রেলিয়া গত ১৪ দিনে চীন থেকে আগত দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করেছে। তবে ১৪ দিনের পর্যবেক্ষণ শেষে নিজেদের নাগরিকদের চীন থেকে আসার পর দেশে ফেরার অনুমতি রয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) চীনের কেন্দ্রস্থল হুবাই প্রদেশে আরও ১০৮ জন মারা গেছেন। এ নিয়ে চীনে মৃতের সংখ্যা দাঁড়াল ২১১২ জনে। বিশ্বব্যাপী এ সংখ্যা অন্তত ২১২০ জন। চীনের বাইরে অন্তত আটজন মারা গেছেন। এর মধ্যে হংকং ও ইরানে দুইজন করে এবং তাইওয়ান, জাপান, ফ্রান্স ও ফিলিপাইনে একজন করে মারা গেছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...