করোনার ভিডিও, ফ্লাইটে টিভি সাংবাদিকের সঙ্গে যাত্রীদের মারামারি

0

ঘটনাটি লেবানন লকডাউনে যাওয়ার কয়েকদিন আগের। সাপ্তাহিক ছুটির দিনে সৌদি আরবের রাজধানী রিয়াদ থেকে লেবাননের রাজধানী বৈরুতগামী মিডল ইস্ট এয়ারলাইন্সের (এমইএ) একটি ফ্লাইটে মারামারিতে জড়ালো দুই দল যাত্রী।

করোনাভাইরাস নিয়ে ভিডিও ধারণকে কেন্দ্র করে লেবানিজ টেলিভিশন এলবিসিআইয়ের (LBCI) সাংবাদিকের সঙ্গে একদল যাত্রীর এ মারামারির ঘটনা ঘটে। এর আগে বাকবিতন্ডার এক পর্যায়ে এলবিসিআইয়ের এক কর্মীর মুখে ইচ্ছে করে কাঁশি দিয়ে পরিস্থিতি আরো উত্তপ্ত করে ফ্লাইটের এক যাত্রী।

জানা গেছে, ঘটনার শুরুটা হয় আচমকা। যখন এলবিসিআইয়ের কর্মীরা ফ্লাইটের ভেতর কারও অনুমতি ছাড়াই কিছু ভিডিও ধারণ করছিলেন। এসময় তাদের ভিডিও না করতে অনুরোধ করেন ফ্লাইটের এক যাত্রী। তিনি অনুরোধ করেন, “দুঃখিত, আপনারা যদি ভিডিও ধারণ করে থাকেন তবে তা করা উচিত নয়।

এনিয়ে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, এক মহিলা যাত্রী আরবি ভাষায় অনুরোধ করছেন আর বলছেন “আমরা এখানকার যাত্রী এবং আমাদের প্রাইভেসি আছে। ” তখনো পরিস্থিতি খুব একটা খারাপের দিকে যায়নি। তবে পাল্টা জবাব দিয়ে বসেন এলবিসিআইয়ের এজন কর্মী। তিনি বলেন, “আমি আপনার ছবি ধারণ করছি না, আপনি বসুন। ”


সউদি গ্যাজেট পত্রিকায় এনিয়ে প্রকাশিত একটি ভিডিওতে দেখা গেছে এনিয়ে পরে সাধারণ যাত্রীদের সাথে ধাক্কাধাক্কি আর মারামারিতে জড়িয়ে পড়েন এলবিসিআইয়ের কর্মীরা।

এতে প্রথমে দেখা যায়, এলবিসিআই দলের কয়েকজন সদস্য সাদা হ্যাজমেট স্যুট পরেছিলেন। বিমানটি অবতরণের পর ওই টেলিভিশনের কর্মীরা তাদের ফোনে ভিডিও রেকর্ডিং শুরু করেন। এ নিয়ে আপত্তি শুরুর এক পর্যায়ে শুরু হয় তুমুল বাকবিতন্ডা। যাত্রীরা ক্ষুব্ধ হয়ে উঠলে তাদের মধ্যে একজন এলবিসিআইয়ের কর্মীর মুখ উদ্দেশ্য করে কাঁশি ঝাড়েন। এর পরপরই শুরু হয় মারামারি।

এলবিসিআই এক বিবৃতিতে জানিয়েছে, ভ্রমণের সময় করোনা ভাইরাসের প্রকোপ ঠেকাতে বিমান সংস্থাগুলো কী পদক্ষেপ নিয়েছে” তা নিয়েই একটি ভিডিও নির্মাণের পরিকল্পনা ছিল তাদের।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন জানিয়েছে, মূলত করোনাভাইরাস ছড়ায় আক্রান্ত ব্যাক্তির কাশির থেকে যেটি অনেক ক্ষুদ্র অণু বা ড্রপলেটের মাধ্যমে অন্যের শরীরে প্রবেশ করতে পারে।

এলবিসিআই জানিয়েছে, ফ্লাইটে থাকা তাদের ওই দলটি সৌদি আরব থেকে একটি অ্যাসাইনমেন্ট শেষে বৈরুত ফিরছিল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...