করোনার কারণে হোটেলে বন্দী হল ১০০০ অতিথি!

0

এক ইতালীয় চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হওয়ার পর স্পেনের ক্যানারি আইল্যান্ডের তেনেরিফে একটি হোটেল বন্ধ করে দেওয়া হয়েছে। আর এতে বন্দী হয়ে পড়েছেন ‘এইচ১০ কোস্টা আদেজে প্যালেস’ নামের ওই হোটেলে অবস্থান করা ১০০০ অতিথি।

প্রাথমিকভাবে তাদের স্বাস্থ্য পরীক্ষা না করা পর্যন্ত হোটেলে নিজ নিজ কক্ষে থাকতে বলা হয়েছে।

বিবিসির খবরে বলা হয়েছে, ইতালির ওই চিকিৎসক লোম্বারডি অঞ্চল থেকে এসেছেন। সেখানে এই ভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। ওই চিকিৎসক বর্তমানে তাঁর স্ত্রীর সঙ্গে রয়েছেন। গতকাল জানা যায় যে তিনি করোনাভাইরাসে আক্রান্ত। পরে তাঁকে হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখা হয়। দ্বিতীয়বার তাঁর পরীক্ষা করা হবে।

এর আগেও স্পেনে করোনায় আক্রান্ত দুজন শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে একজন জার্মান ও একজন যুক্তরাজ্যের নাগরিক।

স্পেনের স্বাস্থ্য কর্তৃপক্ষের মুখপাত্র ভেরোনিকা মারটিন বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘দ্বীপের দক্ষিণ-পশ্চিমে ওই চার তারকা হোটেলের অতিথিদের স্বাস্থ্যসংশ্লিষ্ট বিষয়গুলো পর্যবেক্ষণ করা হবে। তবে আমরা এখনই পুরোপুরি কোয়ারেন্টাইনের কথা ভাবছি না।’

এদিকে ওই হোটেলের একজন অতিথি ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন। তাতে দেখা গেছে, হোটেলের প্রত্যেক কক্ষে একটি করে কাগজ দিয়ে গেছে কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার দরজার নিচ দিয়ে এটি দেওয়া হয়। তাতে হোটেল কর্তৃপক্ষ লিখেছে, ‘স্বাস্থ্যগত কারণে আমরা হোটেলটি বন্ধ করছি। এ জন্য আমরা দুঃখিত। যতক্ষণ না স্যানিটারি কর্তৃপক্ষ পরবর্তী নির্দেশনা দিচ্ছে, ততক্ষণ আপনারা নিজেদের কক্ষে থাকবেন।’

হোটেলে থাকা আরেক ব্যক্তি জন টুরটন বিবিসিকে জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে অপেক্ষা করার বিকল্প নেই। লোকজন যাতে বাইরে যেতে না পারে, সে জন্য হোটেলের চারপাশে পুলিশ রাখা হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।