করোনাভাইরাস থেকে বাঁচতে মাস্ক পরছে পোষা প্রাণী!

0

মানুষ শুধু নয়, করোনাভাইরাস থেকে জীবন বাঁচাতে মাস্ক-গ্লাবস-পোশাক পড়ছে চীনের পোষা প্রাণীরাও। প্রাথমিক সুরক্ষা হিসেবে মালিকদেরই নিজেদের পাশাপাশি পোষ্য প্রাণীর জন্যও এমন ব্যবস্থা নিতে দেখা যাচ্ছে।

সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া কিছু ছবিতে দেখা গেছে, তাদের পোষা প্রাণীদেরও মাস্ক পরানো হচ্ছে। তবে বিড়াল ও কুকুরের মুখে প্লাস্টিক ব্যাগ, পেপার কাপস ও মোজা গুঁজে দেওয়ার মতো ছবিগুলো জন্ম দিয়েছে সমালোচনার।

চীনের সামাজিক যোগােযাগ মাধ্যম উইবো’তে এ ধরনের ছবি আপলোড করেছেন ব্লগার লি সেন লি। ছবিতে দেখা গেছে একটি বিড়াল মাস্ক পরে আছে। তার যেন দেখার অসুবিধা না হয় তাই তা মাস্কে চোখের জায়গাটিতে করা হয়েছে দুটি গর্ত।

আবার কেউ কেউ ভাবছেন, শুধু মুখে মাস্ক পরিয়ে তিনি তার কুকুরের স্বাস্থ্য নিরাপত্তা নিয়ে নিশ্চিত হতে পারছেন না। তাই কুকুরের পুরো শরীর ‘হাজমত স্যুট’ দিয়ে আবৃত করে রেখেছেন।

সেই ছবি পোস্ট করে দেখানো হচ্ছে সবাইকে। তবে এই ঘটনার সমালোচনা করে অনেকে বলছেন কুকুরটি ঠিকমত নিঃশ্বাস নিতে পারছে না।

জোহো টিয়াক্সিনো নামের এক মাস্ক বিক্রেতা বলেন, অধিকাংশ কুকুরকেই মাস্ক পরানো শুরু হয়েছে। সবাই নিজেদের পাশাপাশি পোষা প্রাণীর ব্যাপারে সচেতন হচ্ছেন।

মাস্কের সংকটে পানির বোতল, ফলের খোসা, স্যানেটারি প্যাড অন্তর্বাসসহবিটিত্র সব জিনিস কুকুর-বিড়ালের মুখে পরিয়ে রাখতেও দেখা যাচ্ছে। তবে এটা কতটা স্বাস্থ্য সুরক্ষা করবে নাকি অনলাইনে আলোচনায় চেষ্টা তা নিয়েও হচ্ছে বিতর্ক।!

সূত্র : ডেইলি মেইল

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...