করোনা পরিস্থিতিতে বিমানসংস্থাগুলোকে আর্থিক সহায়তায় দিবে কানাডা

0

করোনা পরিস্থিতিতে ফ্লাইট বাতিল করা যাত্রীদের অর্থ ফেরত দিলে কানাডার বিমানসংস্থাকে আর্থিকভাবে সহায়তা দেবে দেশটির ফেডারেল সরকার।

রোববার এই ঘোষণা দিয়ে কানাডার পরিবহনমন্ত্রী মার্ক গার্নো বলেন, ফেডারেল সরকার বিমান সংস্থাগুলোর সহায়তার জন্য একটি প্যাকেজে কাজ করছে। আর্থিক সহায়তা সম্পর্কিত বড় বিমান সংস্থাগুলোর সাথে একটি প্রক্রিয়া স্থাপন করতে সরকরা।আমরা এ সপ্তাহে তাদের সঙ্গে আলোচনা শুরু করার প্রত্যাশা করছি।

ফেডারেল সরকারের এ ঘোষণাকে সমর্থন করে এক বিবৃতিতে আলবার্টা অঙ্গরাজ্যের প্রিমিয়ার জেসন কেনি বলেছেন-কানাডার দুটি ব্যস্ততম বিমানবন্দরের অবস্থান থাকায় আলবার্টা, বিমানসংস্থার অর্থনৈতিক প্রভাবে প্রত্যক্ষভাবে জড়িত। এখানে ওয়েস্টজেটের প্রধান কার্যালয় থাকায় ব্যাপক কর্মসংস্থান হয়েছে। ওয়েস্টজেট আলবার্টা প্রদেশের চতুর্থ বৃহত্তম কর্মসংস্থান খাত, যেখানে এক লাখ ২৭ হাজার কর্মসংস্থান সৃষ্টি করা হয়েছে আলবার্টানদের জন্য।

করোনা মহামারি পরিস্থিতিতে গত মার্চ থেকে কানাডার বাণিজ্যিক বিমানসংস্থাগুলো মারাত্মকভাবে ক্ষতির সম্মুখীন হয়েছে। যাতায়াত বিধিনিষেধের মিশ্রন এবং অসুস্থতা ধরা পড়ার ভয়ের কারণে যাত্রীদের স্তর ৯০% হ্রাস পেয়েছে, যা এই শিল্পে নিয়োজিত শত শত পাইলট এবং টেকনিশিয়ানদের চাকরির ক্ষেত্রে আঘাত হেনেছে।

ইতোমধ্যে অনেক কানাডিয়ান যাত্রী তাদের বাতিলকৃত ফ্লাইটের অর্থ ফেরত না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। কানাডিয়ান পরিবহন সংস্থা মার্চ মাসের মাঝামাঝি থেকে আগস্টের শেষ সপ্তাহ পর্যন্ত সময়ের মধ্যে ৮ হাজার অভিযোগ পেয়েছে, যার মধ্যে বেশিরভাগই অর্থ ফেরতের সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হচ্ছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।