করোনা চিকিৎসার এয়ার অ্যাম্বুলেন্স বিধ্বস্তে নিহত ৮

0

করোনাভাইরাস প্রাদুর্ভাবের বিরুদ্ধে লড়াইয়ে নিয়োজিত ফিলিপাইনের স্বাস্থ্য বিভাগের এয়ার অ্যাম্বুলেন্স হিসাবে ব্যবহৃত একটি উড়োজাহাজ বিধবস্ত হয়ে ৮ জন মারা গেছে।

রবিবার রাতে রাজধানী ম্যানিলার নিনয় একুইনো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাপানের উদ্দেশ্যে যাত্রা করার পর পরই উড়োজাহাজটি আগুন ধরে যায় এবং বিধ্বস্ত হয়। সকল আরাহী ঘটনাস্থলেই মারা গেছে বলে, বিমানবন্দর সূত্র নিশ্চিত করেছে।

সিএনএন জানিয়েছে, হালকা উড়োজাহাজটিতে ৮ জন আরোহীদের মধ্যে পাইলট এবং দুজন কেবিন ক্রু, একজন ডাক্তার, একজন নার্স, একজন ফ্লাইট মেডিসিন কর্মী এবং আমেরিকান এবং কানাডিয়ান যাত্রী ছিলেন।

করোনা-আক্রান্ত যাত্রীর যাত্রীর চিকিত্সার জন্য উড়োজাহাটি পরিচালন করা হয়েছে কিনা তা এখনও পরিষ্কার নয়।

“বিমানবন্দের রানওয়ে ২৪ টেকঅফের সময় উড়োজাহাটিতে আগুন ধরে গিয়েছিল এবং পড়ার মসঙ্গে সঙ্গে বিস্ফোরিত হয়। দুর্ভাগ্যক্রমে, কোনও যাত্রী দুর্ঘটনার হাত থেকে বাঁচেনি,” ম্যানিলা আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, রানওয়ে বন্ধ হয়ে গেছে এবং তদন্ত চলছে। তিনি বলেন, “

ফিলিপাইন রেড ক্রসের প্রধান সিনেটর রিচার্ড গর্ডন বলেছেন, ফ্লাইট ৫৮৮০ বিধ্বস্ত হওয়ার সঙ্গে সঙ্গে দুর্ঘটনা স্থলে মেডিকেল দল পাঠানো হয়েছে।

সরকারি সূত্র জানিয়েছে, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নিয়োজিত ফিলিপাইনের শীর্ষস্থানীয় সংস্থা রিসার্চ ইনস্টিটিউট ফর ট্রপিকাল মেডিসিন বীপপুঞ্জের প্রদেশগুলিতে চিকিত্সা কর্মীদের জন্য পাঠানো জন্য লায়ন এয়ার নামে ফিলিপাইনি চার্টার ফ্লাইট সংস্থা থেকে একই বিমান ব্যবহার করছে ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...