কম্বোডিয়া থেকে ফিরলেন আটকেপড়া ৭৬ বাংলাদেশি

0

করোনা পরিস্থিতিতে কম্বোডিয়ায় আটকেপড়া ৭৬ বাংলাদেশি বিমান বাংলাদেশের বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় ও থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগ তাদের ফেরানো হয়।

বুধবার কম্বোডিয়ার নম পেন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়াল দিয়ে ফ্লাইটটি বিকেলে ৪ টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ফেসবুকে জানানো হয়েছে। একই ফ্লাইটে দেশে ফিরেছে কম্বোডিয়াপ্রবাসী এক বাংলাদেশির মরদেহ।

জানা গেছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ৬ মাস এই প্রবাসী বাংলাদেশিরা কম্বোডিয়াতে আটকে পড়েছিলেন। কম্বোডিয়ার দায়িত্বে থাকা থাইল্যান্ডের বাংলাদেশের রাষ্ট্রদূত নাজমুল কাওনাইন তাদের প্রত্যাবাসনের উদ্যোগ নেয়। রাষ্ট্রদূতের অনুরোধে স্ব-অর্থ প্রদানের ভিত্তিতে বিমান বাংলাদেশের এই বিশেষ ফ্লাইটির ব্যবস্থা করে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়।

এছাড়া আটকেপড়াদের দেশে ফেরার উদ্যোগে সহযোগিতা করেন কম্বোডিয়ায় অবস্থানরত বাংলাদেশ কমিউনিটি ব্যক্তিত্ব এমএইচ কবির, ইমাম হোসাইন, জেড এইচ রফিক, আবুল খায়ের মিয়া, খাইরুল হাফিজ এবং কম্বোডিয়ায় বিশ্ব ব্যাংকের স্বাস্থ্য বিভাগের প্রধান ড. জিয়াউদ্দিন হায়দার।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।