ওমান ৯টি বিশ্ব ভ্রমণ পুরস্কার জিতেছে

0

ওমান বিশ্ব ভ্রমণ পুরস্কার (ডব্লিউটিএ) ২০২২-এ ভ্রমণ ও পর্যটনের ক্ষেত্রে ৯ টি পুরস্কার জিতে নিয়েছে।

শুক্রবার রাজধানী মাস্কাটের রিটজ-কার্লটন হোটেল আল বুস্তান প্যালেসে আয়োজিত ২৯তম বিশ্ব ভ্রমণ পুরস্কারের সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

ওমান প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

Travelion – Mobile

ভ্রমণ এবং পর্যটন বিশ্বের বৃহত্তম এ ইভেন্ট, ৬৯ টি প্রধান আন্তর্জাতিক পুরস্কারের মধ্যে ৯ টি জিতে নেয় ওমান। ইভেন্টে, গ্লোবাল এয়ারলাইন্স এবং আতিয়েতা খাতের ৫০০ টিরও বেশি প্রতিনিধি অংশগ্রহণ করেছিল। ৫০টি অংশগ্রহণকারী দেশের বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।

জাতীয় এয়ারলাইন ওমান এয়ার, বিশ্বের শীর্ষস্থানীয় এয়ারলাইন-বিজনেস ক্লাস, ওয়ার্ল্ড লিডিং এয়ারলাইন-কাস্টমার এক্সপেরিয়েন্স এবং ওয়ার্ল্ড লিডিং এয়ারলাইন লাউঞ্জ – বিজনেস ক্লাস ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে।

ওমান এয়ার
ওমান এয়ার

মাস্কাট আন্তর্জাতিক বিমানবন্দর গ্রাহক অভিজ্ঞতায় বিশ্বের সেরা আন্তর্জাতিক বিমানবন্দরের পুরস্কার জিতেছে। সালালাহ বিমানবন্দর বিশ্বের শীর্ষস্থানীয় আঞ্চলিক বিমানবন্দরের পুরস্কার জিতেছে।

ওয়ার্ল্ডস লিডিং প্যালেস হোটেলের পুরস্কারটি আল বুস্তান প্যালেস টজ-কার্লটন হোটেল পেয়েছে, যেখানে জুমেইরাহ মাস্কাট বে ‘ওয়ার্ল্ড লিডিং নিউ রিসোর্ট’এবং দ্য চেডি মাসকাট ‘ওয়ার্ল্ডস লিডিং বিচ রিসোর্’ট এবং স্পা ক্যাটাগরি জিতেছে।

Muscat International Airport
Muscat International Airport

ওমানের সালতানাত প্রকৃতি পর্যটনের জন্য সেরা বৈশ্বিক গন্তব্যের জন্য পুরস্কারের মুকুট পেয়েছে, যা আগামী বছরের ২০২৩ সালে পর্যটকদের আকর্ষণ করার ক্ষেত্রে ইতিবাচকভাবে প্রতিফলিত হবে বলে আশা করা হচ্ছে।

দ্বিতীয়বারের মতো ডব্লিউটিএ হোস্ট করার বিষয়ে মন্তব্য করতে গিয়ে ওমান বিমানবন্দরের সিইও আইমেন বিন আহমেদ আল হোসানি বলেছেন,“ভ্রমণ ও পর্যটন শিল্প হল সবচেয়ে বিশিষ্ট অর্থনৈতিক খাতগুলির মধ্যে একটি যেখানে সারা বিশ্বের দেশগুলো প্রতিযোগিতা করে। মধ্যপ্রাচ্য আজ তার অন্যতম প্রতিশ্রুতিশীল বাজার। ফলস্বরূপ, ওমান ভিশন ২০৪০ এই শিল্পটিকে সবচেয়ে গুরুত্বপূর্ণ খাতগুলির মধ্যে একটি হিসাবে চিহ্নিত করেছে যা আগামী বছরগুলিতে অবশ্যই ফোকাস করা উচিত।

আল বুস্তান প্যালেস টজ-কার্লটন হোটেল, মাস্কাট, ওমান
আল বুস্তান প্যালেস টজ-কার্লটন হোটেল, মাস্কাট, ওমান

“পর্যটন শিল্পের জন্য একটি সক্রিয় ফ্যাক্টর হিসাবে, বিশ্বের বৃহত্তম ভ্রমণ এবং পর্যটন ইভেন্টের আয়োজন করার আমাদের উদ্যোগের লক্ষ্য হল সবচেয়ে বিশিষ্ট পর্যটন গন্তব্যের মানচিত্রে ওমানের উপস্থিতি বৃদ্ধি করা।”

আন্তর্জাতিক ভ্রমণ এবং পর্যটন সংস্থাগুলির নেতৃস্থানীয় ৫০০ টিরও বেশি প্রতিনিধি উপস্থিত থাকার সঙ্গে, “এটি তাদের প্রতিপক্ষ এবং ওমানে যারা ক্ষেত্রে কাজ করছে তাদের জন্য সম্পর্ক সুসংহত করার এবং বাণিজ্য অংশীদারিত্ব গড়ে তোলার এবং তাদের কর্মক্ষমতা উন্নত করার ও ভ্রমণকারী পর্যটকদের সংখ্যা বাড়ানোর একটি অবিশ্বাস্য সুযোগ ছিল৷ সালতানাত”।

আরও পড়তে পারেন :
ওমানে ভ্রমণকারী ৯৫৯% বেড়েছে
ওমানে ১৫ লাখের বেশি গাড়ি নিবন্ধন
ওমানের নারী ‘প্রেস ফটোগ্রাফার’ শামসার গল্প
ওমানের সুমাইয়া,‘স্টারস অফ সায়েন্স’ বিজয়ী প্রথম আরব মহিলা
বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর প্রতিশ্রুতি ওমানপ্রবাসী বাংলাদেশিদের

অনুষ্ঠানে, অ্যাওয়ার্ডের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট গ্রাহাম কুক বলেন, “অনেক ওমানি কোম্পানি বিভিন্ন ক্যাটাগরিতে পুরষ্কার জিতেছে, আমি আত্মবিশ্বাসী যে সালতানাত তার ভ্রমণ ও পর্যটন খাতের কর্মক্ষমতা বৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। তার অর্থনৈতিক আয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ উৎস হয়ে ওঠে।”

ওমান প্রবাসের সব খবর জানতে, এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

“ওমান বিমানবন্দরের মতো একটি শীর্ষস্থানীয় কোম্পানির অগ্রগামী ব্যবস্থাপনার অধীনে বিমানবন্দরগুলির একটি নেতৃস্থানীয় নেটওয়ার্কের সাথে, সালতানাত অবশ্যই তার পর্যটন শিল্পের বিকাশ দেখতে পাবে।”

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন