ওমান থেকে বাংলাদেশে প্রবেশ নিষেধাজ্ঞা প্রত্যাহার

0

অবশেষে ওমান থেকে বাংলাদেশে প্রবেশের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। প্রবাসী বাংলাদেশিসহ যে কোন ভ্রমনকারী শুধুমাত্র ঢাকায় অবতরণ করতে পারবেন।

আজ ১ লা জুন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জারি করা নতুন নির্দেশনায় এই ঘোষণা দেওয়া হয়েছে।

নতুন নির্দেশনায় বি গ্রুপে থাকা ওমান থেকে বাংলাদেশে এলে সরকার নির্ধারিত হোটেলে নিজ খরচায় বাধ্যতামূলক ৩ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থাকতে হবে। ভ্রমণের আগেই হোটেল বুকিংয়ের প্রমাণ বিমানবন্দরে বোর্ডিং পাস নেওয়ার সময় বিমানসংস্থার কর্মীদের দেখাতে হবে।

কোয়ারেন্টিনে থাকার তিনদিন পর তাদের করোনা টেস্ট করানো হবে। রিপোর্ট নেগেটিভ আসলেও তাদের নিজ বাসায় ১১ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

এছাড়া ওমান থেকে যাত্রীরা অন্যদেশ দিয়ে ট্রানজিট হয়েছেও ঢাকায় ফিরতে পারবেন। তবে নিশ্চিত করতে হবে তারা ট্রানজিট দেশের বিমানবন্দরের ভেতরেই অবস্থান করেছেন।

এ দিকে নিষেধাজ্ঞায় উঠে যাওয়া বাংলাদেশ বিমান, ইউএস বাংলা, ওমানএয়ার, সালাম এয়ারসহ বিমানসংস্থাগুলো নতুন মাস্কাট-ঢাকা রুটে নতুন সিডিউল ঘোষণার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে দেশে চলমান বিধিনিষেধের সঙ্গে সমন্বয় করে আন্তর্জাতিক রুটের নিয়মিত ফ্লাইট ৫ মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল বেবিচক। তবে ১ মে থেকে ৩৮ দেশের সঙ্গে ফ্লাইট চলাচল সীমিত রেখে অন্যান্য দেশের সঙ্গে ফ্লাইট চলাচল স্বাভাবিক রাখা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন