ওমানে ৮ মে থেকে সকল বাণিজ্যিক কার্যক্রম পুরোপুরি বন্ধ ঘোষণা

রাত্রীকালীন লকডাউন সন্ধ্যা ৭ টা থেকে ভোর ৪ টা

0

ওমানে করোনাভাইরাস প্রতিরোধে ৮ মে থেকে ১৫ মে পর্যন্ত এক সপ্তাহের জন্য সকল বাণিজ্যিক কার্যক্রম পুরোপুরি বন্ধ করার সিদ্ধান্ত জারি করা হয়েছে। সেই সঙ্গে একই সময়ে রাত্রীকালীন লকডাউন দুই ঘন্টা বাড়িয়ে সন্ধ্যা ৭ টা থেকে ভোর ৪ টা পর্যন্ত করা হয়েছে। রাত্রিকালীন লকডাউনের সময়ে মানুষ ও যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ থাকবে।

রবিবার সুপ্রিম কমিটির জারি করা বিবৃতিতে এই ঘোষণা দিয়ে বলা হয়েছে, খাবারের দোকান, জ্বালানী স্টেশন, স্বাস্থ্যসেবা কেন্দ্র, ফার্মাসি এবং হোম ডেলিভারি পরিষেবা এই নিষেধাজ্ঞা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এছাড়া সুপ্রিম কমিটি ৯ মে থেকে ১১ মে পর্যন্ত কর্মস্থলে কর্মীদের উপস্থিতি স্থগিত করা এবং রাজ্যের প্রশাসনিক দপ্তরে ও অন্যান্য পাবলিক আইনি ব্যক্তিদের বিভিন্ন ইউনিটে রিমোট ওয়ার্ক সিস্টেম গ্রহণেরও সিদ্ধান্ত নিয়েছে, বিবৃতিতে বলা হয়েছে ।

বেসরকারী সেক্টর সংস্থাগুলিকে দূরবর্তী কাজ করে এবং কর্মস্থলে আসার জন্য প্রয়োজনীয় কর্মচারীদের সংখ্যা হ্রাস করে ব্যবসায়িক ধারাবাহিকতা পরিকল্পনা বাস্তবায়নের আহ্বান জানিয়েছে সুপ্রিম কমিটি।

কমিটি ঈদের নামাজ ও ঐতিহ্যবাহী ঈদের বাজার বন্ধ এবং বরকতময় ঈদুল ফিতরের দিনগুলিতে সৈকত, পার্ক ও পাবলিক পার্কসহ বিভিন্ন স্থানে সকল ধরণের সমাবেশ এবং পারিবারিক সমাবেশ, শুভেচ্ছা সমাবেশ এবং ঈদ পূণর্মিলনী উদযাপন নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন