ওমানে ৫ জন এনআরবি সিআইপিকে বাংলাদেশ দূতাবাসের সংবর্ধনা

0

প্রবাসী বাংলাদেশিদের শীর্ষ সংগঠন এনআরবি সিআইপি এসোসিয়েশনের নতুন কার্যকরী কমিটিতে নির্বাচিত ওমানের ৫ সদস্যকে নাগরিক সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ দূতাবাস, যারা রেমিট্যান্স প্রবাহের পাশাপাশি দুই দেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে অবদান রাখছেন।

শনিবার (২০ নভেম্বর) রাজধানী মাস্কাটের গ্র্যান্ড হায়াত হোটেলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সফল প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের ভূমিকার প্রশংসা ও উৎসাহিত করতে এই উদ্যােগ নেয় বাংলাদেশ দূতাবাস।

বাংলাদেশ সরকারের ‘এনআরবি সিআইপি’ (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) মর্যাদাপ্রাপ্ত প্রবাসী ব্যবসায়ীদের এই সংগঠনটি দেশে রেমিট্যান্স প্রবাহ এবং বিদেশী বিনিয়োগ বৃদ্ধির পাশাপাশি প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে যাচ্ছে।

সংবর্ধিত এনঅঅরবি সিআইপিদের হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন ওমানে বাংলাদেশের রাষ্ট্রদূত রাষ্ট্রদূত। উপরে বাম থেকে: মোহাম্মদ ইয়াসিন চৌধুরী ও সহ সভাপতি মোহাম্মদ শাহজাহান মিয়া, নিচে বাম থেকে কোষাধ্যক্ষ মোহাম্মদ আশরাফুর রহমান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক, হাফেজ মোহাম্মদ ইদ্রিস এবং দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ ।
সংবর্ধিত এনঅঅরবি সিআইপিদের হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন ওমানে বাংলাদেশের রাষ্ট্রদূত রাষ্ট্রদূত। উপরে বাম থেক : মোহাম্মদ ইয়াসিন চৌধুরী ও সহ সভাপতি মোহাম্মদ শাহজাহান মিয়া, নিচে বাম থেকে কোষাধ্যক্ষ মোহাম্মদ আশরাফুর রহমান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক, হাফেজ মোহাম্মদ ইদ্রিস এবং দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ ।

ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমান প্রধান অতিথি হিসেবে সংবর্ধিত ৫ এনআরবি সিআইপির হাতে সম্মানা পদক তুলে দেন। তারা হলেন, সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী, সহ সভাপতি মোহাম্মদ শাহজাহান মিয়া, কোষাধ্যক্ষ মোহাম্মদ আশরাফুর রহমান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক, হাফেজ মোহাম্মদ ইদ্রিস, এবং দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মাহতাবুর রহমান। বক্তব্য রাখেন বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম) মোহাম্মদ হুমায়ুন কবির, এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে এনআরবি সিআইপিরা।
অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে এনআরবি সিআইপিরা।

উপস্থিত ছিলেন ওমানে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত তোসিনোরি কোবায়াশি (Tosinori Kobayashi) , কোরিয়ার কিম শ্যাং কিউ রাষ্ট্রদূত (Kim Shang Kyu), ও শ্রীলংকার রাষ্ট্রদূত ওমর লাব্বে আমির আজওয়াদ (Omar Labbe Ameer Ajwad) , সিঙ্গাপুরের কনস্যুল জেনারেল, ওমানের বাংলাদেশি কমিউনিটি ও সামাজিক সংগঠনের নেতা, বাংলাদেশি ব্যবসায়ী প্রতিষ্ঠানের কর্মকর্তাগণসহ কমিউনিটির গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।
রাষ্ট্রদূত তার বক্তৃতায়, বাংলাদেশ সরকারের দেয়া লাভজনক এবং অত্যন্ত প্রতিযোগিতামূলক প্রণোদনার সুবিধা গ্রহণ করে দেশে শিল্প, কৃষি, চিকিৎসা, শিক্ষা এবং আইটিসহ বিভিন্ন প্রতিশ্রুতিশীল খাতে বিনিয়োগ করার জন্য ওমানসহ জিসিসি এবং বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসী ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানান।
বক্তব্য রাখছেন  ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমান (উপরে),  বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম) মোহাম্মদ হুমায়ুন কবির, এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের  সভাপতি মোহাম্মদ মাহতাবুর রহমান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী (নিচে)।
বক্তব্য রাখছেন ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমান (উপরে), বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম) মোহাম্মদ হুমায়ুন কবির, এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মাহতাবুর রহমান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী (নিচে)।

তিনি আরও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির জন্য ব্যবসায়ীদের তাদের নিখুঁত দায়িত্বের কথা স্মরণ করিয়ে দেন এবং বাংলাদেশি সিআইপিদের ওমানের বিভিন্ন প্রণোদনা এবং কৌশলগত অবস্থানকে কাজে লাগিয়ে এর অর্থনীতিতেও অবদান রাখার জন্য উৎসাহিত করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ ও ওমানের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও এগিয়ে নেওয়া এবং বাণিজ্য ও বিনিয়োগের প্রচারে অবদান রাখার জন্য ওমানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কূটনৈতিক বিষয়ক আন্ডার সেক্রেটারি শেখ খলিফা বিন ইসা আল হার্থিকে বিশেষ সম্মাননা জানানো হয়। রাষ্ট্রীয় কাজে দেশের বাইরে থাকায় তার অনুপস্থিতিতে বাংলাদেশের রাষ্ট্রদূত এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সভাপতি কাছ থেকে সম্মাননা পদক গ্রহণ করেন ।

 প্রবাসী বাংলাদেশিদের পরিবেশিত সাংস্কৃতি অনুষ্ঠান।
প্রবাসী বাংলাদেশিদের পরিবেশিত সাংস্কৃতি অনুষ্ঠান।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসী শিল্পীরা নাচ ও গানে বাংলাদেশের কৃষ্টি, ঐতিহ্যে, সংস্কৃতি তুলে ধরেন। অংশ নেন, তাপস চৌধুরী, টিটো কুমার চৌধুরী, শামসুন নাহার লিপি, সাইয়েদ মোঃ মসিবুল হক, ইমতিয়াজ, অঞ্জন কুমার দে, মো. নিজাম, মো. রাজু, বাবলা শীল, মনীষা দত্ত, আসফিয়া দত্ত, তানিশা নূর, পুনম নাথ, ফাতেমা, নওরীন নুরিন আলিফা। পুরো অনুষ্ঠানের উপস্থাপনা করেন শ্রাবস্তী চৌধুরী।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন