ওমানে সচল আছে এটিএম, অনলাইন অর্থ স্থানান্তর পরিষেবা

‘ওমাননেট’ সাময়িক স্থগিত

0

ওমানের কেন্দ্রীয় ব্যাংক (সিবিও) শুক্রবার জানিয়েছে, অনলাইন পেমেন্ট গেটওয়ে ‘ওমাননেট’ সাময়িক স্থগিত হওয়া সত্ত্বেও এটিএম এবং অনলাইন অর্থ স্থানান্তরের মতো আর্থিক পরিষেবাগুলি কোনও বাধা ছাড়াই কাজ করছে।

বৃহস্পতিবার সুরক্ষা লঙ্ঘনের ফলে ব্যবহারকারীরা অনলাইনে লেনদেন করতে বাধা পাওয়ার পরে সিবিও দেশের অনলাইন পেমেন্ট গেটওয়ে পরিষেবা ‘ওমাননেট’ সাময়িকভাবে স্থগিত করে। সিবিও জানিয়েছে যে,এই পোর্টালে প্রবেশ করতে গিয়ে কয়েক ঘন্টা ধরে “অননুমোদিত প্রচেষ্টা” পেয়েছিল এবং বিষয়টি তদন্ত করা হচ্ছে। বৃহস্পতিবার সন্ধ্যায়, অনেক ব্যবহারকারী ম্যাসেজের স্ক্রিনশট শেয়ার করেন, যা তারা অনলাইনে অর্থ প্রদানের চেষ্টা করার সময় পেয়েছিলেন।

ওমাননেট ই-বাণিজ্য লেনদেনের জন্য একটি জাতীয় ডেবিট কার্ড পেমেন্ট গেটওয়ে অবকাঠামো।

শুক্রবার জারি করা বিবৃতিতে সিবিও স্পষ্ট জানিয়ে দিয়েছে যে,‘ওমাননেট’ সাময়িক স্থগিত হলেও এটিএম, একাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে অনলাইন ট্রান্সফার এবং পয়েন্ট অফ সেল ডিভাইস (পিওএস) সুচারুভাবে কাজ করছে।

যেহেতু নেটওয়ার্কটি স্থগিত করা হয়েছে, যে গ্রাহকরা ই-বাণিজ্য লেনদেন করতে চান, তারা পরিষেবাটি পুনরুদ্ধার না হওয়া অবধি পেমেন্ট বা অর্থ প্রদান করতে “ক্রেডিট বা অন্যান্য কার্ড” দিয়ে বিকল্প ব্যবস্থা ব্যবহার করতে পারেন।

বৃহস্পতিবার সন্ধ্যায়, অনেক ব্যবহারকারী ওমাননেট দিয়ে অনলাইনে অর্থ প্রদানের চেষ্টা করার সময় তারা যে বার্তা পেয়েছিলেন তার স্ক্রিনশট শেয়ার করেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, প্রযুক্তিগত দল শিগগিরই পেমেন্ট প্ল্যাটফর্মটি পুনরুদ্ধার করতে কাজ করছে।

এদিকে, অনলাইন জারি করা এক বিবৃতিতে, ব্যাংক মাসকট গ্রাহকদের স্থানীয় সাইট এবং অ্যাপ্লিকেশনগুলিতে ই-কমার্স লেনদেনের জন্য বিকল্প হিসেবে তাদের ডেবিট কার্ড বা অন্যান্য কার্ড ব্যবহার চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...