ওমানে ফিরে আসা প্রবাসীর ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক

0

ওমানে ফিরে আসা প্রবাসীদের জন্য ১৪ দিনের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছে।

দেশের সব বিমান অপারেটরকে জারি করা এক বিজ্ঞপ্তিতে বেসামরিক বিমান চলাচলের জন্য পাবলিক অথরিটি (পিএসিএ) জানিয়েছে, যে ওমানে আগত প্রবাসী বা বিদেশী ভ্রমণকারী ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থাকতে হবে এবং এর ব্যয় বহনে অবশ্যই নিশ্চয়তা এবং অংগীকার করতে হবে।

তবে বিদেশ থেকে আগত ওমানি নাগরিকরা ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকবেন, অন্যদিকে স্বাস্থ্য মন্ত্রনালয়ের জারি করা সতর্কতামূলক ব্যবস্থা সাপেক্ষে বিমানের ক্রুদের ১৪ দিনের কোয়ারেন্টিন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আগত যাত্রীদের অবশ্যই আসার আগে তারাসুদ+ অ্যাপ্লিকেশনটিতে ডাউনলোড এবং নিবন্ধকরণ প্রক্রিয়া শুরু করতে হবে এবং পাশাপাশি “কোয়াররন্টিন চলাকালীন একটি ট্র্যাকিংয়ের ব্রেসলেট পেতে একটি ট্র্যাকিং ব্রেসলেট পেতে ৫ রিয়াল প্রদান করতে হবে, বিজ্ঞপ্তিতে বলা হয়।

অ-ওমানি বা প্রবাসিদের কেবলমাত্র তাদের দূতাবাস বা স্পনসর বা জাতীয় বিমানসংস্থা (ওমান এয়ার এবং সালাম এয়ার) এর মাধ্যমে ওমানের পররাষ্ট্র মন্ত্রণালয় দ্বারা প্রদত্ত অনুমতি অনুসারে ওমানে প্রবেশের অনুমতি দেওয়া হবে। শুধুমাত্র দুটি জাতীয় বিমানসংস্থাকে (ওমান এয়ার এবং সালাম এয়ার) যাত্রী বহন করার অনুমতি দেওয়া হয়েছে।

ওমানে ফিরে আসা বিদেশি কূটনীতিকদের হোম কোয়ারেন্টিন ব্যতীত পূর্ববর্তী সকল শর্ত থেকে অব্যহতি দেওয়া হয়। এছাড়া পর্যটকদের দর্শনার্থীর ওমানে অবস্থানের পুরো সময়ের জন্য স্বাস্থ্য বীমা বাধ্যতামূলক।

অন্যদিকে ওমান থেকে বাইরে যাওয়ার ক্ষেত্রে নাগরিক এবং প্রবাসি বা বিদেশিদের বিনা অনুমতিতে ওমান থেকে যাতায়াত করার অনুমতি রয়েছে। যাত্রীরা যে দেশে ভ্রমণ করবে সেদেশের আরোপিত শর্তাবলী (করোনা সুরক্ষা) মেনে চলবেন। আর ওমানি নাগরিকরা যে দেশে ভ্রমণ করছেন তার জন্য স্বাস্থ্য বীমা বাধ্যতামূলক থাকবে।

করোনাময় বিশ্ব : কেমন আছেন কাতারপ্রবাসী বাংলাদেশিরা- (পর্ব ৩)

করোনাময় বিশ্ব : কেমন আছেন কাতারপ্রবাসী বাংলাদেশিরা- (পর্ব ৩)২৪ জুলাই, শুক্রবার- কাতার সময় : রাত ৮ টা | বাংলাদেশ সময় : রাত ১১ টাসঞ্চালনা ও সমন্বয় : নুর মোহাম্মদ, লেখক ও সাংবাদিকআলোচকআকবর হোসেন বাচ্চু, প্রবাসী সাংবাদিক, কাতারআমিন বেপারী, প্রবাসী সাংবাদিক, কাতারএম এ সালাম , প্রবাসী সাংবাদিক, কাতারযুক্ত থাকার আমন্ত্রণ : AkashJatra

Posted by AkashJatra on Friday, July 24, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...