ওমানে করোনা ওষুধ আবিষ্কারের ভুয়া খবর প্রচার করলে ৩ বছরের জেল

0

ওমানে করোনাভাইরাস রোগ প্রতিরোধ বা নিরাময়ে ওষুধ আবিষ্কারের ভুয়া বা বিভ্রান্তিমূলক খবর ফেসবুকসহ সোশ্যাল মিডিয়ায় প্রচার করলে ৩ বছরের জেল হতে পারে। এ ব্যাপারে দেশটির পাবলিক প্রসিকিউশন জনগণকে (নাগরিক ও প্রবাসী) আবারও সতর্ক করেছে।

শনিবার জারি করা এক বিবৃতিতে প্রসিকিউশন উল্লেখ করেছে যে মিথ্যা তথ্য ছড়িয়ে দেওয়া দণ্ডনীয় অপরাধ এবং এই অপরাধে ৩ বছরের কারাদণ্ড হতে পারে।

বিবৃতি বলা হয়,“জনসাধারণের শৃঙ্খলার ক্ষতি করতে পারে এমন মিথ্যা সংবাদ, ডেটা বা গুজব প্রকাশ করা এমন একটি অপরাধ যা তিন বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়। এর মধ্যে করোনভাইরাস রোগের জন্য একটি ওষুধ আবিষ্কার সম্পর্কিত মিথ্যা দাবিও অন্তর্ভুক্ত রয়েছে,”প্রসিকিউশন বলেছে।

আগের খবর :
ওমানের উন্নয়নে মুখ্য ভূমিকা রাখছে নারীরা
ওমানে ড্রাইভিং লাইসেন্স অনলাইনে নবায়নের উপায় জেনে নিন
বিশ্বের নিরাপদ দেশের তালিকায় পঞ্চম ওমান
আরব বিশ্বের শীর্ষ ধনীদের মধ্যে ওমানের ৬ শিল্পগোষ্ঠী
ই-গর্ভনেন্স সূচকে আরব দেশগুলোর মধ্যে ৫ম ওমান
ওমানে অন্যরকম লকডাউনে এক মরুচারী

করোনাময় বিশ্ব : কেমন আছেন কাতারপ্রবাসী বাংলাদেশিরা (পর্ব ১)

করোনাময় বিশ্ব : কেমন আছেন কাতারপ্রবাসী বাংলাদেশিরা (পর্ব ১)অতিথি:আনোয়ার হোসেন আকন, সভাপতি, বাংলাদেশ কমিউনিটি, কাতারনুর মোহাম্মদ, সভাপতি, বাংলাদেশ লেখক ও সাংবাদিক এসোসিয়েশন, কাতারনাদের চৌধুরী, রিজার্ভ পোর্টফোলিও ম্যানেজার, কাতার সেন্ট্রাল ব্যাংকআমিনুল ইসলাম, হেড অব স্কুল ক্রিকেট, কাতার ক্রিকেট এসোসিয়েশনসঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপক১০ জুলাই, শুক্রবার – কাতার সময় : রাত ৮ টা—-বাংলাদেশ সময় : রাত ১১ টা

Posted by AkashJatra on Friday, July 10, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...