ওমানে করোনাভাইরাস আক্রান্ত আরও ২ জন শনাক্ত

ডুকুমে ৯ শ্রমিকের খবর গুজব

0

আজ মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ওমানে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত আরও ২ জন নতুন রোগী শনাক্ত হয়েছে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় (এমওএইচ) ঘোষণা করেছে।

এ নিয়ে মধ্যপ্রাচ্যের দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত সংখ্যা ৪ জনে দাঁড়াল। এরা সকলেই ইসলামী প্রজাতন্ত্রের ইরান ঘুরে যাওয়া আসা ওমানী নাগরিক। ।

এর আগে গতকাল সোমবার (২৪ ফেব্রুয়ারি) ওমানে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম দুজন রোগী শনাক্ত হওয়া ঘোষণা দেয় স্বাস্থ্য মন্ত্রণালয়। এদের দুজনই ছিলেন ওমানি নারী।

এদিকে স্বাস্থ্য মন্ত্রনালয় (এমওএইচ) ডুকুমে কর্মরত শ্রমিকের মধ্যে ৯ জন করোনভাইরাস আক্রান্ত হয়েছে বলে সে খবর ছড়িয়ে তা গুজব জানিয়েছে।

এমওএইচ বলেছে, “সালালাহ, বারকা, আল মুধাইবি, আল মুসানাহ এবং সুলতানিয়ার অন্যান্য প্রদেশগুলিতে ভাইরাসজনিত অনেকগুলি মামলা নিয়ে বর্তমানে প্রচুর গুজব ছড়িয়ে পড়েছে।

মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, “আমরা সবাইকে গুজবের দিকে মনোযোগ না দেওয়ার এবং আনুষ্ঠানিক উৎস থেকে তথ্য নেওয়ার জন্য অনুরোধ করছি ।”

করোনভাইরাস দ্বারা আক্রান্ত দেশগুলো থেকে আসা ওমানি নাগরিক এবং প্রবাসীদেরকে বাড়িতে থাকার জন্য আহ্বান জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। জরুরী প্রয়োজন না হলে করোনভাইরাস আক্রান্ত দেশগুলো ভ্রমণ এড়ানোর জন্য পরামর্শও দিয়েছে মন্ত্রণালয় ।

এ দিকে পরবর্তী বিজ্ঞপ্তি না হওয়া পর্যন্ত ইরানের সমস্ত ফ্লাইট স্থগিত করেছে ওমানের বেসামরিক বিমান চলাচল সংস্থা পাবলিক অথরিটি ফর সিভিল এভিয়েশন।

আগের খবর :
ওমানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...