ওমানে কমানো হল প্রবাসীদের আকামা ফি

ছেড়ে যেতে লাগবে না জরিামানা

4

ওমানে প্রবাসী কর্মীদের আনতে (নতুন ভিসা) এবং আকামা নবায়নের জন্য নির্ধারিত আগের ফি ৩০১ ওমানি রিয়াল পরিবর্তে ২০১ রিয়াল দিতে হবে।

এ তথ্য দিয়ে টাইমস অব ওমান জানাচ্ছে দেশটির শ্রম মন্ত্রণালয় ঘোষণা করেছে যে,”বর্তমান তারিখ থেকে শুরু করে আগামী ডিসেম্বর নাগাদ ওমানি ওয়ার্ক পারমিট বা আকামা নবায়নের জন্য ফি হ্রাস করা হয়েছে এবং তা ৩০১ রিয়ালের পরিবর্তে ২০১ রিয়াল হবে।

শ্রম মন্ত্রণালয় আরও ঘোষণা করেছে,“ওমানি কর্মী নির্ভর কোম্পানিগুলির মেয়াদোত্তীর্ণ লাইসেন্স নবায়নেরও অনুমতি দেওয়া হবে পাশাপাশি পাবলিক কর্তৃপক্ষের সঙ্গে নিবন্ধিত ছোট এবং মাঝারি শিল্পের জন্য সামাজিক বীমা”।

আগের খবর : ওমান ছাড়তে চাওয়া প্রবাসীদের জরিমানা মওকুফ

কোম্পানি যে কর্মী আনতে চায় তার সংখ্যার ভিত্তিতে নির্ধারিত ব্যয়ের সাথে অস্থায়ী বা খণ্ডকালীন কর্মীর জন্য ওয়ার্ক পারমিটও অনুমোদিত হতে পারে,” মন্ত্রণালয় যোগ করেছে।

অন্যদিকে ওমান থেকে স্থায়ীভাবে দেশে ফিরতে ইচ্ছুক প্রবাসী কর্মীদের কোনও জরিমানা মওকুফেরও ঘোষণা দিয়েছে শ্রম মন্ত্রণালয়। ঘােষণায় বলা হয়েছে, ওমান ছেড়ে চলে যাওয়া প্রবাসীদের এখানে তাদের জরিমানা আদায় করতে হবে না, যদি তারা স্থায়ীভাবে দেশ ছেড়ে চলে যায়। এই সুযোগ চলতি বছরের শেষ অবধি বলবৎ থাকবে

COVID-19 প্রতিরোধ নিয়োজিত সুপ্রিম কমিটির সঙ্গে পরামর্শ করে এইসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

4 মন্তব্য
  1. MOHAMMAD SHOHAG বলেছেন

    এটা সাপ্লাই সহ সকল দরণের ভিসা ক্ষেত্রে, নাকি কিছু সর্থের ভিসার জন্য মাত্র..??

  2. শামীম মিয়াজী বলেছেন

    এটা কতটুক সত্য নিউজ জানাবেন

  3. শাহিন আলম বলেছেন

    গুসনাটা কি সত্যি না
    সত্যি হলে অনেক ভালোহবে
    সরকারকে অনেক ধন্যবাদ ।

  4. polash বলেছেন

    ভাই কুয়েতের কি অবস্থা

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।