ওমানে আগত যাত্রীদের করোনা পরীক্ষার জন্য ২৫ রিয়াল দিতে হবে

ফিরতে মোফার পূর্ব অনুমোদনের প্রয়োজন নেই

0

বাইরের দেশ থেকে ওমানে আসা সকলকে করোনা (COVID-19) শনাক্তের পিসিআর পরীক্ষা করা বাধ্যতামূলক এবং এ জন্য বিমানবন্দরে ২৫ ওমানি রিয়াল চার্জ দিতে হবে। বিমানবন্দরে পৌঁছানার সঙ্গে সঙ্গে এই পরীক্ষা করা হবে।

আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (সিএএ) এই ঘোষণা দিয়েছে।

সিএএ প্রকাশিত করোনাভাইরাস ট্র্যাভেল গাইডে বলা হয়েছে যে “ওমানে আগত সকল ব্যক্তি পৌঁছনোর আগে বা আসার আগে তারাসুদ প্লাস অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে। আগতদের সবাই কভিড-১৯ পিসিআর পরীক্ষার করতে হবে এবং এই পরিষেবার মূল্য দিতে হবে ২৫ রিয়াল ।”

আরও পড়তে পারেন : ওমানে কমানো হল প্রবাসীদের আকামা ফি

“বিমানের ক্রু এবং ১৫ বছর বা তার কম বয়সের শিশুদের COVID-19 পিসিআর পরীক্ষা থেকে ছাড় দেওয়া হয়েছে,” ট্র্যাভেল গাইড যোগ করা হয়েছে।

গাইডে আরও বলা হয়েছে,”ওমানে আগত সকলকে এক থেকে সাত দিনের জন্য তারাসুদ প্লাস আবেদনে নিবন্ধন করতে হবে, যারা আট দিন বা তার বেশি দিনের জন্য ওমানে অবস্থান করবেন তাদের ‘তারাসুদ প্লাস ব্রেসলেট’অবশ্যই পরতে হবে এবং ১৪ দিনের জন্যকোয়ারেন্টিনে থাকতে হবে।”

আরও পড়তে পারেন: ওমান ছাড়তে চাওয়া প্রবাসীদের জরিমানা মওকুফ

সিএএ প্রকাশিত করোনাভাইরাস ট্র্যাভেল গাইড অনুসারে, কেবল ওমানি নাগরিক এবং বৈধ আকামাধারী প্রবাসীরা পররাষ্ট্র মন্ত্রণালয়ের (মোফা) পূর্ব অনুমোদন ছাড়াই সুলতানে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

করোনাময় বিশ্ব : কেমন আছেন বেলজিয়ামপ্রবাসী বাংলাদেশিরা

করোনাময় বিশ্ব : কেমন আছেন বেলজিয়ামপ্রবাসী বাংলাদেশিরা২৩ সেপ্টেম্বর, বুধবার __বেলজিয়াম : সন্ধ্যা ৬ টা___বাংলাদেশ : রাত ১০ টাপরিকল্পনা ও পরিচালনা : এজাজ মাহমুদসঞ্চালনায় : আহমেদ তোফায়েল । সমন্বয় : ওমর ফারুক হিমেলঅতিথি আলোচকশহিদুল হক, সভাপতি, বেলজিয়াম আওয়ামী লীগজাহাঙ্গীর চৌধুরী রতন, সাধারণ সম্পাদক, বেলজিয়াম আওয়ামী লীগমোর্শেদ মাহমুদ, কমিউনিটি ব্যক্তিত্ব, বেলজিয়ামখালেদ মিনহাজ, সাধারণ সম্পাদক, বেলজিয়াম যুবলীগআখতাজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী, বেলজিয়াম মোহাম্মদ আরিফ উদ্দিন, তরুণ প্রবাসী সংগঠক, বেলজিয়াম

Posted by AkashJatra on Wednesday, September 23, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।