উড়োজাহাজে ‘অস্বাভাবিক’ গন্ধে হুলুস্থুল কাণ্ড!

0

গত বুধবার, যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের চার্লট ডগলাস আন্তর্জাতিক বিমানবন্দরের ঘটনা। সকাল ৭টা ৫০ মিনিটে আমেরিকান এয়ারলাইনসের একটি উড়োজাহাজ ফিলাডেলফিয়া থেকে বিমানবন্দরটিতে পৌঁছায়। যাত্রীরাও সেটি থেকে নেমে যান। সব চলছিল ঠিকঠাকমতো।

এর কিছুক্ষণ পর সোয়া আটটায় বিমানবন্দরের কর্মীরা উড়োজাহাজটির মালপত্র রাখার স্থানটি খোলেন। এ সময় তাঁদের নাকে ধাক্কা দেয় ‘অস্বাভাবিক’ এক গন্ধ। বিষয়টি গুরুতর ভেবে তখনই খবর দেওয়া হয় স্থানীয় ফায়ার সার্ভিসে। কিছুক্ষণ বাদেই ঘটনাস্থলে পৌঁছান ফায়ার সার্ভিসের পাঁচটি গাড়িসহ কর্মীরা।

চার্লট অগ্নিনির্বাপণ বিভাগের এক মুখপাত্র জানিয়েছেন, ফায়ার সার্ভিসের কর্মীরা মালপত্র রাখার ওই জায়গা খতিয়ে দেখেন। এ সময় একটি কনটেইনারের মধ্যে একটি ভাঙা নেইলপলিশের বোতল পাওয়া যায়। সেখান থেকেই ওই গন্ধ আসছিল। উড়োজাহাজটি পরে যথারীতি আকাশে ওড়ানো হয়েছে।

পরে জানা যায়, শখের নেইলপলিশের বোতল নিয়ে উড়োজাহাজে চেপেছিলেন এক যাত্রী। পথে কোনো এক সময় বোতলটি ভেঙে যায়। নেইলপলিশ বের হয়ে ছড়িয়ে পড়ে ‘অস্বাভাবিক’ এক গন্ধ। এর জেরে উড়োজাহাজটি ঘিরে বিমানবন্দরে হুলুস্থুল এই কাণ্ডের অবতারণা হয়।

আরও পড়তে পারেন : আকাশেই ককপিটে ২ পাইলটের মারামারি, অতঃপর বরখাস্ত!

এর আগে চলতি বছরের জুনে চার্লট ডগলাস আন্তর্জাতিক বিমানবন্দরে আমেরিকান এয়ারলাইনসের একটি উড়োজাহাজে অস্বাভাবিক গন্ধের কারণে যাত্রায় বাধা পড়ে।

ওড়ার আগে রানওয়ে দিয়ে যাওয়ার সময় উড়োজাহাজটির যাত্রীদের কেবিন গন্ধ ও ধোঁয়ায় ভরে যায়। কোনো দুর্ঘটনা ঘটার আগেই সেটি থামিয়ে দেওয়া হয়। সেটিতে থাকা ৬০ যাত্রী অন্য একটি উড়োজাহাজে করে গন্তব্যে পৌঁছান।

বিমানবন্দর সূত্রের বরাতে চার্লটের স্থানীয় একটি সংবাদমাধ্যম সে সময় জানিয়েছিল, ওই উড়োজাহাজে আগে বৈদ্যুতিক ত্রুটি ছিল। এর জেরে গত বছরও সেটিতে দুবার ধোঁয়া ও অস্বাভাবিক গন্ধ পাওয়ার ঘটনা ঘটেছিল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন