উড়োজাহাজের চাকায় আড়াই ঘণ্টা উড়ে যুক্তরাষ্ট্র গেল এক যুবক

0

অবিশ্বাস্য ঘটনা, কারণ বিষয়টি এখনো স্পষ্ট নয় যে, মানুষটি কিভাবে এত দীর্ঘ সময় চরম তাপমাত্রায় এবং ৩৪ হাজার ফুট (১০ হাজার মিটারের বেশি) উচ্চতায় টিকে থাকতে পারল!

যুক্তরাষ্ট্রের মিয়ামি আন্তর্জাতিক বিমানবন্দরে গুয়াতেমালা থেকে আসা আমেরিকান এয়ারলাইন্সের একটি ফ্লাইটের ‘হুইল কূপে’ এক যুবককে পাওয়া গেছে। তিনি কোনো গুরুতর আঘাত ছাড়াই আড়াই ঘণ্টারও বেশি সময় ধরে ল্যান্ডিং গিয়ার কম্পার্টমেন্টে ভ্রমণ করেন বলে জানাচ্ছে মিয়ামি হেরাল্ড।

তাকে ইউএস কাস্টমস অ্যান্ড বর্ডার পেট্রল দ্বারা আটক করা হয় ও পরে হাসপাতালে ভর্তি করা হয়।

টুইটারে প্রকাশিত একটি ভিডিওতে দেখা যাচ্ছে, যুবক মাটিতে বসে আছেন। এ সময় বিমানবন্দরের কর্মীদের তাকে সাহায্য করতে এবং পানি দিতে দেখা যায়।

যদিও এই লোকটি বেঁচে গিয়েছিল, তবে আগে এই ধরনের অনেক ঘটনায় ল্যান্ডিং গিয়ারে লুকিয়ে থাকা ব্যক্তির যাত্রার সময় মারা গেছেন।

জানুয়ারী মাসে, আইভরি কোস্টের আবিদজান থেকে প্যারিসের এবটি ফ্লাইটে ল্যান্ডিং গিয়ারে লুকিয়ে থাকা ১০ বছর বয়সী এক কিশোর মারা যায়। ২০১৯ সালে, কেনিয়ার নাইরোবি থেকে লন্ডন যাওয়ারউড়োজাহাজের ল্যান্ডিং গিয়ারে লুকিয়ে থাকা একজন ব্যক্তি চাকার কূপ থেকে বাগানে পড়ে গিয়ে মারা যান।

ল্যান্ডিং গিয়ারের অবস্থান মানুষের জন্য অত্যন্ত বিপজ্জনক হতে পারে এবং তাপমাত্রা -৮১ ফারেনহাইট পর্যন্ত নেমে যেতে পারে, যা হাইপোথার্মিয়া হতে পারে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন