ইতালির ভেনিস সিটি কর্পোরেশনের কাউন্সেলর হলেন এক বাংলাদেশি

0

ইতালির পর্যটন নগরী ভেনিসে সিটি কর্পোরেশনের নির্বাচনে কাউন্সেলর পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি আফাই আলী। তিনি বর্তমান ক্ষমতাসীন দলের শরিক বামপন্থী ডেমোক্র্যাটিক পার্টির (পিডি) হয়ে নির্বাচনে অংশ নিয়ে ১১০ ভোটে জয়ী হন।

২০-২১ সেপ্টেম্বর দুদিনব্যাপী নির্বাচনে উৎসবমূখর পরিবেশে ভোটগ্রহণ হয়। ২৩ সেপ্টম্বর ফলাফর ঘোষণা করা হয়।

ইতালিতে প্রথমবারের মতো কোনো বাংলাদেশি মূলধারার রাজনীতিতে এসে জয়লাভ করে একটি দৃষ্টান্ত স্থাপন করলেন। বিজয়ী আফাই আলীর দেশের বাড়ি কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাহপুর। ফল ঘোষণা আসার পর প্রবাসী বাংলাদেশিরা বিজয়ী আফাইকে শুভেচ্ছা জানান।

প্রবাসীরা বলছেন, এ বিজয় শুধু আফাইয়ের নয়, গোটা বাংলাদেশের। ৩২ বছরের তরুণ আফাই আলী আগামীতে ভেনিসে তার কর্মদক্ষতায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবেন বলে প্রবাসী বাংলাদেশিরা মনে করছেন।

সিটি নির্বাচনে আরও দুই বাংলাদেশি অংশগ্রহণ করেন। তাদের মধ্যে একজন মানোয়ার ক্লার্ক, অন্যজন হুমায়ুন আব্দুল। তারা অল্প ভোটের ব্যবধানে জয়লাভ করতে পারেননি।

এ প্রসঙ্গে প্রার্থী মনোয়ার ক্লার্ক তার অনুভূতি ব্যক্ত করে বলেন, আমাকে বিশ্বাস ও ভালোবেসে ভোট দেয়ার জন্য সবার প্রতি কৃতজ্ঞ। এই নির্বাচনের মাধ্যমে অনেক অভিজ্ঞতা এবং অনেক মানুষকে চেনাজানা হয়েছে, ভবিষ্যতে তা কাজে দেবে।

উল্লেখ্য, বাংলাদেশি বংশোদ্ভূত ইতালিয়ান নাগরিকদের স্থানীয় নির্বাচনে অংশগ্রহণ শুরু হয় মূলত ২০১৫ সাল থেকে। আর ২০২০ সালের এই সিটি কর্পোরেশন নির্বাচনে আফাই জয়লাভ করে তাক লাগিয়ে দিলেন স্থানীয় নাগরিকদের।

করোনাময় বিশ্ব : কেমন আছেন বেলজিয়ামপ্রবাসী বাংলাদেশিরা

করোনাময় বিশ্ব : কেমন আছেন বেলজিয়ামপ্রবাসী বাংলাদেশিরা২৩ সেপ্টেম্বর, বুধবার __বেলজিয়াম : সন্ধ্যা ৬ টা___বাংলাদেশ : রাত ১০ টাপরিকল্পনা ও পরিচালনা : এজাজ মাহমুদসঞ্চালনায় : আহমেদ তোফায়েল । সমন্বয় : ওমর ফারুক হিমেলঅতিথি আলোচকশহিদুল হক, সভাপতি, বেলজিয়াম আওয়ামী লীগজাহাঙ্গীর চৌধুরী রতন, সাধারণ সম্পাদক, বেলজিয়াম আওয়ামী লীগমোর্শেদ মাহমুদ, কমিউনিটি ব্যক্তিত্ব, বেলজিয়ামখালেদ মিনহাজ, সাধারণ সম্পাদক, বেলজিয়াম যুবলীগআখতাজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী, বেলজিয়াম মোহাম্মদ আরিফ উদ্দিন, তরুণ প্রবাসী সংগঠক, বেলজিয়াম

Posted by AkashJatra on Wednesday, September 23, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।