ইতালিতে ৬ বাংলাদেশি ভাই মিলে খুন করল এক বাংলাদেশিকে

0

ভুয়া করোনা সনদের কারণে এমনিতেই বাংলাদেশিদের বাঁকা চোখে দেখা হচ্ছে ইতালিতে। এরই মধ্যে বাংলাদেশিদের হাতে এক বাংলাদেশির নৃশংস হত্যাকাণ্ড নতুন আশংখা ডেকে এসেছে দেশটির বাংলাদেশি কমিউনিটির জন্য।

গত শনিবার স্থানীয় সময় রাত সাড়ে নয়টায় দেশটির বাণিজ্যিক শহর মিলানের প্রাণকেন্দ্র স্তাদেরা এলাকার মন্তেগানি রোডের পৌরবাজারের সামনে এ ঘটনা ঘটে।

আপন পাঁচ ভাই এবং তাদের এক ফুপাতো ভাই মিলে রাস্তার উপর হাতুড়ী ও চেইন দিয়ে পিটিয়ে হত্যা করেছে এক বাংলাদেশিকে। নিহত বাংলাদেশির নাম রশীদ হাওলাদার (৪৪)।

নিহত রশীদ ও হত্যাকারীদের সবার দেশের বাড়ি বাংলাদেশের মুন্সিগঞ্জ জেলায়। তারা দীর্ঘদিন যাবত ইতালির বাণিজ্যিক শহর মিলানে বসবাস করে আসছিলেন। সবাই একই সঙ্গে থাকতন।

জানা যায়, শনিবার রাতে হঠাৎ করেই ছয় বাংলাদেশি হাতুড়ী ও চেইন দিয়ে রশিদ নামের এক বাংলাদেশির উপর হামলা চালিয়ে মারাত্মকভাবে জখম করে রাস্তার উপর ফেলে রেখে চলে যায়।

খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে আসে এবং রশিদকে স্থানীয় ‘সান পাওলো’ হাসপাতালে নিয়ে গেলে কিছুক্ষণ পরেই তিনি মৃদ্যুর কোলে ঢলে পড়ে।

পুলিশ ঘটনাস্থল থেকে খুনিদের রেখে যাওয়া চেইন ও হাতুড়ীসহ নানা আলামত সংগ্রহ করে নিয়ে যায় এবং একঘণ্টার মধ্যেই পুলিশ হত্যাকারীদের শনাক্ত করতে সক্ষম হয় এবং হত্যাকাণ্ডে অংশ নেওয়া আপন তিন ভাই ও ফুপাতো ভাইকে আটক করেছে পুলিশ।

এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে দেশটির বাঙ্গালী কমিউনিটির নেতাদের অভিমত, “যদি আবার খুনাখুনি করে তাহলে এর প্রভাব পুরো বাঙ্গালী কমিউনিটির উপর পড়বে। যতদ্রুত সম্ভব খুনিদের আটক করে উপযুক্ত শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি আমরা।”

করোনাময় বিশ্ব : ইতালিতে বাংলাদেশিদের প্রবেশ নিষেধাজ্ঞার কারণ ও করণীয়

করোনাময় বিশ্ব : ইতালিতে বাংলাদেশিদের প্রবেশ নিষেধাজ্ঞার কারণ ও করণীয়অতিথি : কামরুল সৈয়দ, সভাপতি, ভেনিস বাংলা স্কুল,, ইতালিমাকসুদ রহমান, প্রবাসী সাংবাদিক, ইতালিএডভোকটে আনিচুজ্জামান আনিচ, কমিউনিটি নেতা ও রাজনীতিবিদ, ইতালিজমির হোসেন, লেখক ও সাংবাদিক, ইতালিসঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপক৯ জুলাই, বৃহস্পতিবার – ইতালি সময় : সন্ধ্যা ৭ টা, বাংলাদেশ সময় : রাত ১১ টা

Posted by AkashJatra on Thursday, July 9, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...