ইতালিতে ‘ভেনিস বাংলা স্কুল ক্রিকেট টুর্নামেন্ট’র বর্ণাঢ্য উদ্বোধন

0

প্রতিবছরের ন্যায় এবারেও উৎসবমুখর পরিবেশে শুরু হল ভেনিস বাংলা স্কুল ক্রিকেট টুর্নামেন্ট। প্রবাসের মাটিতে শতব্যস্ততার পরেও বাংলাদেশিদের নতুন প্রজন্মকে খেলাধুলায় সম্পৃক্ত করে উৎফুল্ল এবং জাগ্রত রাখতে স্কুল পরিচালনা পর্যদের এই আয়োজন।

রবিবার (২১ জুলাই) ভেনিসের কাম্পেল্লা মাঠে টুর্নামেন্টের বর্ণাঢ্য আয়োজনে উদ্বোধন করা হয় টুনামেন্ট। এবারের ১২ তম আসরে ইতালির ভেনিস মনফলকনে পাদোভাসহ বিভিন্ন শহর থেকে ২০ টি দল অংশ নিয়েছে।

ভেনিসের সংসদ সদস্য নিকোলা পেলিক্যানি টুনামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ভেনিস বাংলা স্কুলের সভাপতি সৈয়দ কামরুল সারোয়ারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়ী ও বিভিন্ন আঞ্চলিক সমিতির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন ।

উদ্বোধনী দিনে আটটি দলের অংশগ্রহণে চারটি খেলা অনুষ্ঠিত হয়। উদ্বোধনী খেলায় ডিবিএম (দুর্বার বন্ধু মহল) এবং শরীয়তপুর ক্রিকেট ক্লাব অংশগ্রহণ করেন। কিন্তু খেলার শেষ পর্যায় দুই দলের খেলোয়াড়দের মধ্যে আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে কিছুটা বাক বিতন্ডা হলে খেলা পরিচালনা কমিটি খেলার ফলাফল স্থগিত ঘোষণা করেন।

 ভেনিসের কাম্পেল্লা মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করেন ভেনিসের সংসদ সদস্য নিকোলা পেলিক্যানি
ভেনিসের কাম্পেল্লা মাঠে টুর্নামেন্টের উদ্বোধন করেন ভেনিসের সংসদ সদস্য নিকোলা পেলিক্যানি

দিনের দ্বিতীয় খেলায় অংশগ্রহণ করেন এলসিসি লক্ষ্মীপুর (০১) বনাম সবুজবাংলা পাদোভা সবুজবাংলা প্রথমে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন নির্ধারিত ১২ ওভার খেলে পাঁচ উইকেট হারিয়ে মাত্র ৫১ রান সংগ্রহ করেন। জবাবে এল সি.সি ব্যাট করতে নেমে খুব সহজেই ৩৫ বল হাতে রেখে ৮ উইকেটের বিনিময়ে জয় লাভ করে। ম্যান অব দ্য ম্যাচ হন এলসিসি লক্ষ্মীপুর (০১) এর সাজু ।

তৃতীয় খেলায় বার ইসতেল্লা একাদশ বনাম গ্রীন সিলেট ক্রিকেট ক্লাব। গ্রীন সিলেট টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন নির্ধারিত ১২ ওভার খেলে ৮০ রান সংগ্রহ করে । জবাবে বার ইসতেল্লা ৮ বল হাতে রেখে ৫ উইকেটে জয়লাভ করেন। ম্যান অব দ্য ম্যাচ হন বার ইসতেল্লা দলের পাভেল।

চতুর্থ খেলায় মুখোমুখি হন ভেনিস ক্রিকেট ক্লাব বনাম এলসিসি লক্ষ্মীপুর। ভেনিস ক্লাব টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ভেনিস ক্লাব ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং ব্যর্থতা. আর কাটিয়ে ওঠতে পারেনি সবকটি উইকেট হারিয়ে মাত্র ৭৭ রানে অল আউট হয়ে যায় ৭৭ রানের টার্গেটে এল সি.সি ব্যাট করতে নেমে খুব সহজেই ৯ উইকেট এবং ৮ বল হাতে রেখে জয়লাভ করেন। ম্যান অফ দ্যা ম্যাচ হন এলসিসি লক্ষ্মীপুর জোবায়ের।

দিনের চারটি খেলা আম্পায়ারের দায়িত্বে ছিলেন মো. নুরে আলম ভূঁইয়া ও শাহ-পরান। স্কোর বোর্ডে দায়িত্বে ছিলেন আফাই আলী এবং আওলাদ হোসেন অনতু।

করোনাময় বিশ্ব : কেমন আছেন ইতালিপ্রবাসী বাংলাদেশিরা

করোনাময় বিশ্ব : কেমন আছেন ইতালিপ্রবাসী বাংলাদেশিরা১৩ জুলাই, সোমবার – ইতালি সময় : সন্ধ্যা ৭ টা , বাংলাদেশ সময় : রাত ১১ টা সঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপকঅতিথি:এম এ রব মিন্টু, রাজনীতিবিদসরদার লুৎফুর রহমান, রাজনীতিবিদপলাশ রহমান, প্রবাসী সাংবাদিক, কলামিস্ট

Posted by AkashJatra on Monday, July 13, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...