ইতালিতে বাড়ছে নতুন করোনা রোগী, একদিনে শনাক্ত ৮৪৫ জন

0

ইতালিতে আবারো বেড়েছে নতুন করে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। একদিনেই দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছে ৮৪৫ জন। তবে এদিক থেকে ভালো অবস্থানে রয়েছে প্রবাসী বাংলাদেশিরা। টানা ১৬ দিনেও দেশটিতে নতুন করে শনাক্ত হয়নি কোন বাংলাদেশি।

এ বিষয়ে দেশটির নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান ড. আঞ্জেলা বেরোল্লি নিয়মিত সংবাদ সম্মেলনে বলেন, বৃহস্পতিবার সারাদেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৪৫ জন। যা কিনা গত ১৬ মে’র পরে সর্বোচ্চ সংখ্যক শনাক্ত। তবে মৃত্যুর হার অনেকটাই কম। গত চব্বিশ ঘণ্টায় সারাদেশে এ ভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যুবরণ করেছেন ৬ জন।

নতুন আক্রান্তের মধ্যে বৃহস্পতিবার সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ভেনেতোতে ১৫৯ জন। এছাড়াও সাবেক হটস্পট লম্বারদিয়ায় শনাক্ত হয়েছে ১৫৪ জন। আর পিয়েমন্তে ও এমিলিয়াতে আক্রান্ত হয়েছেন ৫২ জন করে। আর সবচেয়ে কম আক্রান্ত হয়েছে ভালে দি অস্তায় ১ জন।

এছাড়া গত চব্বিশ ঘণ্টায় দেশটিতে সুস্থ হয়েছেন ১৮০ জন করোনা রোগী। এনিয়ে সর্বমোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৪ হাজার ৬৮৬ জন । আর বর্তমানে এ রোগে আক্রান্ত হয়ে দেশটিতে চিকিৎসা নিচ্ছেন ১৬ হাজার ১৪ জন করোনা রোগী। এদের মধ্যে ৬৮ জনের অবস্থা আশংকাজনক।

এদিকে দেশটিতে আবারো করোনাক্রান্তের সংখ্যা বাড়ায় চিন্তিত স্থানীয়রা। চলমান এ প্রকোপ ঠেকাতে সর্বোচ্চ সতর্কতা গ্রহন করেছে স্থানীয় সরকার। তবে ধারণা করা হচ্ছে গরমের ছুটি কাটাতে দেশটির জনগন বিভিন্ন দেশে ঘুরতে গিয়ে ফেরার সময় তারা করোনা ভাইরাস বহন করে নিয়ে এসেছে। আর এতে আবারো লকডাউনে যেতে পারে ইতালি।

এ বিষয়ে দেশটির বিশ্লেষকরা মনে করছেন করোনার দ্বিতীয় প্রকোপ ঠেকাতে হয়তো আবারো ইতালির কিছুকিছু শহরকে লকডাউন করা হলে নতুন শনাক্তের সংখ্যা কমে আসতে পারে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।