ইউরোপে ‘সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি’ গঠন

আহবায়ক রিয়াজ, সদস্য সচিব রনি

0

নির্যাতিত, নিপিড়ীত সাংবাদিকদের প্রতিবাদী প্লাটফর্ম বাংলাদেশ সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি ইউরোপ শাখার আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইতালি বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নিউজটোয়েন্টি ফোর টেলিভিশন, দৈনিক বাংলাদেশ প্রতিদিন এর ইতালি প্রতিনিধি এমডি রিয়াজ হোসেনকে আহবায়ক এবং পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের আহবায়ক, ডিবিসি প্রতিনিধি‘ রনি মোহাম্মদকে সদস্য সচিব করা হয়েছে।

আগামী ১ মাসের মধ্যে ইউরোপের বিভিন্ন দেশের সাংবাদিকদের নিয়ে ২১সদস্যের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে।

বাংলাদেশ সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক আহমেদ আবু জাফর এমন তথ্য নিশ্চিত করে বলেন, দেশে এবং প্রবাসে সাংবাদিকরা অহরহ নির্যাতিত হচ্ছে। সেই সব নির্যাতিত সাংবাদিকদের পক্ষে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পাশে থেকে কাজ করবে এই সংগঠন।

নব নির্বাচিত আহবায়ক রিয়াজ হোসেন বলেন, এটি কোন সংগঠনের প্রতিদ্বন্দ্বী সংগঠন নয়। ইউরোপ ভিত্তিক বিভিন্ন সাংবাদিক সংগঠনের সাথে ঐক্যবদ্ধ হয়ে নির্যাতিত সাংবাদিকদের পক্ষে কাজ করবে। সাংবাদিক নির্যাতন বন্ধে সংগঠনটি কাজ করবে।

‘সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি ইউরোপ শাখার নব নির্বাচিত আহবায়ক এমডি রিয়াজ হোসেন এবং সদস্য সচিব রনি মোহাম্মদকে আকাশযাত্রা পরিবার জানাচ্ছে আন্তরিক অভিনন্দন। সে সঙ্গে প্রত্যাশা, সংগঠনকে গতিশীল করার মাধ্যমে ইউরোপে বাংলাদেশি সাংবাদিকদের অধিকার সংরক্ষ তারা অবদান রাখবেন।

করোনাময় বিশ্ব : কেমন আছেন স্পেনপ্রবাসী বাংলাদেশিরা

১৯ জুলাই, রবিবার – স্পেন সময় : বিকেল ৪.০০ টা, বাংলাদেশ সময় : রাত ৮.০০ টা অতিথি: খোরশেদ আলম মজুমদার , সভাপতি, বায়তুল মোকারম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটিফজলে এলাহী, সভাপতি, মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলামোহাম্মদ কামরুল, মানবধিকার কর্মী, বার্সেলোনা, স্পেন মোহাম্মদনাসিরুল ওয়াহাব অপু, স্প্যানিস অনুবাদক ও বিশ্লেষক, মাদ্রিদ, স্পেনসঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপকসমন্বয় ও সহযোগিতা : কবির আল মাহমুদ, লেখক ও সাংবাদিক

Posted by AkashJatra on Sunday, July 19, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...