ইউএস-বাংলা : জুনে জেদ্দা, রিয়াদ ও মদিনা গন্তব্যে যাওয়ার পরিকল্পনা

0

আগামী বছরের জুনে ঢাকা থেকে সৌদি আরবের জেদ্দা, রিয়াদ ও মদিনা গন্তব্যে ফ্লাইট পরিচালনা শুরু করার পরিকল্পনা গ্রহণ করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

মধ্যপ্রাচ্যের অন্যতম দেশটি থাকা বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিদের পরিষেবার দিতেই রুট সম্প্রসারণের এই পরিকল্পনা দেশের শীর্ষস্থানীয় উড়ান সংস্থাটির। এসব রুটে ফ্লাইট চলাচলের জন্য সুপরিসর উড়োজাহাজ (Wide-body airliner) বিশেষ করে এয়ারবাস ৩৩০-২০০/৩০০ ব্যবহার করে যাত্রীসেবা দেয়ার জন্য প্রস্তুতি নিয়েছে।

বুধবার উড়ান সংস্থাটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মধ্যপ্রাচ্যের এসব গন্তব্যের সঙ্গে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে ইউরোপে লন্ডন, আমস্টারডাম, রোমসহ বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনার জন্য ২০২৩০ সালের মধ্যে আটটি এয়ারবাস ৩৩০-২০০/৩০০ এয়ারক্রাফট যুক্ত করার পরিকল্পনা নিয়েছে ইউএস-বাংলা।

২০১৪ সালে যাত্রা শুরুর পর গত প্রায় ৮ বছর স্বল্প ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশ এভিয়েশন মার্কেটে যাত্রীদের মধ্যে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে সর্বকনিষ্ঠ এয়ারলাইন্স ইউএস-বাংলা।। সবশেষ চলতি মাসে মালদ্বীপের রাজধানী মালে রুটে ফ্লাইট পরিচালনা শুরু করে ইউএস-বাংলা।

সঠিক পরিকল্পনা আর বাস্তবায়নের লক্ষ্যে আগামী বছরের জুন মাসে এয়ারবাস ৩০০-২০০/৩০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা থেকে জেদ্দা, রিয়াদ ও মদিনাতে সরাসরি ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে, বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আগামী পাঁচ মাসের মধ্যে বহরে ৩টি বোয়িং ৭৩৭-৮০০ ও ৪টি ব্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ যোগ করতে যাচ্ছে ইউএস-বাংলা।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন