ইউএস-বাংলায় ফিরলেন আমিরাতে আটকেপড়া ১৬০ বাংলাদেশি

0

কোভিড-১৯ মহামারীর প্রাদুর্ভাবের কারনে সংযুক্ত আরব আমিরাতে আটকেপড়া ১৬০ জন বাংলাদেশিকে ফিরিয়ে নিয়ে আনা হলো ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে।

আজ সোমবার (১৫ জুন) দুবাই থেকে স্থানীয় সময় ভোর ৪ টায় ১৬০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে উড়াল করে এবং সকাল ১০টা ৫৮ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরন করে।

বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

আগের খবর : বাংলাদেশে প্রবেশে লাগবে করোনামুক্তির সার্টিফিকেট

দুবাই থেকে প্রত্যেক যাত্রী করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ভ্রমণ করে। এছাড়া স্বাস্থবিধির নির্দেশনা অনুযায়ী প্রত্যেক যাত্রীর সঙ্গে ২ জোড়া ডিসপোসিবল গ্লভস এবং মাস্কও ছিলো।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, আগত সবাই স্বাস্থ্য সনদ নিয়ে দেশে ফিরেছেন। তাদের কেউ করোনা সংক্রমিত নন। তবে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারনে গত তিনমাসের অধিক সময় সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে আটকে ছিলো বহু সংখ্যক বাংলাদেশি। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারনে কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিলো না। এ বাস্তবতায় বাংলাদেশ ও ইউএই সরকারের মধ্যস্থতায় দুবাই থেকে বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে রাষ্ট্রয়াত্ব বিমান বাংলাদেশের পাশাপাশি বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইন্স। প্রথমবারের মতো ইউএস-বাংলা এয়ারলাইন্স সংযুক্ত আরব আমিরাতের দুবাই-এ বিশেষ ফ্লাইট পরিচালনা করে।

আগের খবর : ফ্লাইট টিকেটের দাম বাড়লেও গলাকাটা হবে না : জাজিরা চেয়ারম্যান

আমিরাত সূত্রে জানা গেছে, করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর আমিরাতের সঙ্গে আকাশ পথে বন্ধ রয়েছে স্বাভাবিক বিমান চলাচল। তবে বেশ কিছু বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে দেশটি। লকডাউন পরবর্তী সময় আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর এবং দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় ১৪ টি বিশেষ ফ্লাইট ফিরেছে ঢাকায়। এসব ফ্লাইটের প্রতিটিতে গড়ে ফিরেছেন ২৫০ জন যাত্রী। জানা গেছে, স্বাভাবিক বিমান চলাচল শুরু না হওয়া পর্যন্ত এখন থেকে প্রতি সপ্তাহে তিনটি করে বিশেষ ফ্লাইট পরিচালনা করবে দেশটি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...