ইউএস-বাংলার বিনামূল্যে চিকিৎসা সামগ্রী সরবরাহ শুরু

করোনাভাইরাস প্রতিরোধে

0

করোনাভাইরাস ঝড়ে কাঁপছে পুরো বিশ্ব। বর্তমান প্রেক্ষাপটে চিকিৎসক ও নার্সদের পর্যাপ্ত সুরক্ষার মাধ্যমে এই সঙ্কটময় পরিস্থিতিতে রোগীর সেবা দেয়া খুবই জরুরী। এ অবস্থায় দেশের হাসপাতালগুলোর জন্য করোনাভাইরাস প্রতিরোধের চিকিৎসা সামগ্রী বিনামূল্যে সরবরাহের মাধ্যমে মানবতার সেবার এগিয়ে এসেছে দেশের শীর্ষ বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।

পূর্ব ঘোষণা অনুযায়ী আজ বুধবার (১লা এপ্রিল) থেকে দেশের হাসপাতালগুলোতে চিকিৎসা সামগ্রী সরবরাহ শুরু করেছে ইউএস-বাংলা ।

প্রথম দিনে দেশের অন্যতম চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, স্বনামধন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বিশ্বস্ত চিকিৎসা কেন্দ্র বারডেম জেনারেল হাসপাতালসহ বেশ কয়েকটি চিকিৎসাকেন্দ্রে পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই), হ্যান্ড গ্ল্যাভস, মাস্ক, ইনফ্রারেড থার্মোমিটারসহ চিকিৎসা সামগ্রী সরবরাহ করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কনক কান্তি বড়ুয়া, ঢাকা মেডিকেল কলেজের পক্ষে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন এবং বারডেম জেনারেল হাসপাতালের পক্ষে মহাপরিচালক প্রফেসর ড. জাফর আহমেদ লতিফ নিজ নিজ হাসপাতালের পক্ষে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সরবরাহকৃত চিকিৎসা সামগ্রী গ্রহণ করেন।

ঢাকা মেডিকেল কলেজের  পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন এবং বারডেম জেনারেল হাসপাতালের মহাপরিচালক প্রফেসর ড. জাফর আহমেদ লতিফের কাছে চিকিৎসা সামগ্রী হস্তান্তর করছেন ইউএস-বাংলার কর্মকর্তারা
ঢাকা মেডিকেল কলেজের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন এবং বারডেম জেনারেল হাসপাতালের মহাপরিচালক প্রফেসর ড. জাফর আহমেদ লতিফের কাছে চিকিৎসা সামগ্রী হস্তান্তর করছেন ইউএস-বাংলার কর্মকর্তারা

চিকিৎসা সামগ্রী হস্তান্তরের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্স এর পরিচালক-কাস্টমার সার্ভিস এ কে এম জুনায়েদ, ক্রিয়েটিভ ডিরেক্টর মির্জা মুজাহিদ, মহাব্যবস্থাপক কামরুল ইসলাম, উপ-মহাব্যবস্থাপক জনাব আবুল কালাম আজাদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ধারাবাহিকভাবে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দূর না হওয়া পর্যন্ত ইউএস-বাংলা এয়ারলাইন্স বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা সেবায় সংশ্লিষ্টদের
সুরক্ষায় এই সকল চিকিৎসা সামগ্রী সরবরাহ অব্যাহত রাখা হবে বলে বিমানসংস্থাটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত জানুয়ারি থেকে এখন পর্যন্ত বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের আমদানিকৃত করোনাভাইরাসের আক্রমণ থেকে রক্ষার জন্য মাস্ক, হ্যান্ড গ্লাভস, স্যানিটাইজার, ইনফ্রারেড থার্মোমিটারসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী ইউএস-বাংলার গুয়াংজু থেকে আসা ফ্লাইটে পরিবহন অব্যাহত আছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...