আরব আমিরাতে করোনাভাইরাসে প্রথম দুই মৃত্যু

0

সংযুক্ত আরব আমিরাতে করোনাভাইরাসে প্রথম দুটি মৃত্যুর ঘটনা ঘটলো। এদের মধ্যে একজন আরবি নাগরিক, অন্যজন প্রবাসী।

শুক্রবার রাতে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় বিবৃতিতে জানিয়েছে যে,নিহতদের মধ্যে একজন ৭৮ বছর বয়সী আরব নাগরিক যিনি ইউরোপ থেকে দেশে এসেছিলেন। করোনভাইরাস রোগের জটিলতার কারণে হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়।

অপর ব্যক্তি, একজন ৫৪ বছর বয়সী এশিয়ান নাগরিক এবং সংযুক্ত আরব আমিরাত প্রবাসী। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগ এবং কিডনির সমস্যায় ভুগছিলেন, যা এই করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়র হার মানতে হয়।

নিহতদের পরিবারের প্রতি আন্তরিক শোক ও দুঃখ প্রকাশ করেছে মন্ত্রণালয় এবং করোনভাইরাস আক্রান্ত সকল ব্যক্তি সুস্থতার জন্য দোয়া কামনা প্রকাশ করেছে।

সংযুক্ত আরব আমিরাতে এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১৪০ জন । এর মধ্যে শুক্রবার ২ জন মারা গেল এবং বাকিদের মধ্যে ৩১ জন সুস্থ হয়েছন।

মন্ত্রণালয় উল্লেখ করেছে যে, মহামারী সম্পর্কিত প্রাপ্ত পরিসংখ্যান দেখায় যে মৃত্যুর হার ৩. ৩ শতাংশ। বয়স্ক ব্যক্তিরা যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা হ্রাস পেয়েছে বা দীর্ঘস্থায়ী অসুস্থতায় ভুগছেন তাদের মধ্যে এই হার বৃদ্ধি পায়।

এমওএইচপি সাধারণ জনগণকে স্বাস্থ্য কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করার আহ্বান জানিয়েছে এবং করোনাভাইরাসের আরও বিস্তার রোধ করতে এবং সংযুক্ত আরব আমিরাতের সামগ্রিক স্বাস্থ্য ও সুরক্ষা নিশ্চিত করার জন্য ঘোষিত সতর্কতামূলক ব্যবস্থাগুলি – বিশেষত সামাজিক দূরত্বকে মেনে চলার আহ্বান জানিয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...