আরও ২ বছর পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন

0

পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মাসুদ বিন মোমেনকে চাকরির নির্ধারিত মেয়াদ শেষে স্বাভাবিক অবসরে না পাঠিয়ে আরও দুই বছরের জন্য চুক্তিতে রাখা হচ্ছে।

আজ বুধবার তাঁকে দুই বছরের জন্য চুক্তি ভিত্তিতে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আগামী ৬ ডিসেম্বর থেকে স্বাভাবিক অবসরে যাওয়ার কথা ছিল মাসুদ বিন মোমেনের।

Travelion – Mobile

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি কর্মচারী আইনানুযায়ী, বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের কর্মকর্তা মাসুদ বিন মোমেনকে তাঁর অবসর-উত্তর ছুটি এবং এ–সংক্রান্ত সুবিধা স্থগিতের শর্তে ৬ ডিসেম্বর বা যোগ দেওয়ার তারিখ থেকে পরবর্তী দুই বছরের মেয়াদে পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব পদে চুক্তি ভিত্তিতে নিয়োগ দেওয়া হলো।

উল্লেখ্য, পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মাসুদ বিন মোমেনকে চুক্তি রাখা হতে পারে বলে বেশ কিছুদিন ধরেই আলোচনা চলছিল।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর থেকে পররাষ্ট্র সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন মাসুদ।

এর আগে জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন শেষে দেশে ফিরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপাক্ষিক) হিসেবে ছিলেন তিনি। এরপর কয়েক ঘণ্টার জন্য ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিবের দায়িত্ব পালনের পর তাকেই ওই পদে রেখে দেয় সরকার।

এখানে ক্লিক করে আকাশযাত্রার ফেসবুক পেইজে লাইক দিয়ে যুক্ত থাকার অনুরোধ

বিসিএস ১৯৮৫ ব্যাচের পররাষ্ট্র ক্যাডারের এ কর্মকর্তা জাপান ও ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন। দীর্ঘ কর্মজীবনে তিনি ইসলামাবাদ, নয়াদিল্লি ও কাঠমাণ্ডু মিশনেও বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি পড়ার পর যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক সম্পর্ক নিয়ে পড়েন মাসুদ বিন মোমেন।

al sohar – mobile

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন