আমিরাতে মাঙ্কিপক্সের প্রথম রোগী শনাক্ত

0
Travelion – Mobile

সংযুক্ত আরব আমিরাতে ভাইরাল জুনোটিক রোগ মাঙ্কিপক্সের প্রথম ঘটনা শনাক্ত হয়েছে। স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় বলেছে যে, পশ্চিম আফ্রিকা থেকে আসা ২৯ বছর বয়সী এক দর্শনার্থীর মধ্যে ভাইরাসটি শনাক্ত করা হয়েছে। তিনি বর্তমানে প্রয়োজনীয় চিকিৎসা সেবা গ্রহণ করছেন।

মন্ত্রণালয় আশ্বস্ত করেছে যে, এর তদন্ত, যোগাযোগের সন্ধান এবং ফলোআপসহ সমস্ত যথাযথ সুরক্ষা ব্যবস্থা অনুসরণ করছে।

মামলাটি মন্ত্রণালয়ের প্রাথমিক পর্যবেক্ষণ ব্যবস্থার অংশ হিসাবে শনাক্ত করা হয়েছিল যেটি সক্রিয় হয়েছিল যখন বিশ্বের একাধিক দেশে মাঙ্কিপক্সের ঘটনা রিপোর্ট করা হয়েছিল।

স্বাস্থ্য মন্ত্রণালয় বিশ্বব্যাপী মাঙ্কিপক্সের বিস্তারকে “ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ” করছে এবং বলেছে যে, এটি “স্থানীয় মহামারী সংক্রান্ত নজরদারি জোরদার করেছে”।

ভাইরাসের স্থানীয় বিস্তার রোধ করতে দেশের সমস্ত চিকিৎসা সুবিধাগুলিকে কোনও সন্দেহভাজন ক্ষেত্রে রিপোর্ট করতে বলা হয়েছে।

amar lab – mobile

“আমরা সন্দেহভাজন রোগীদের নির্ণয়ের জন্য সুনির্দিষ্ট ব্যবস্থা রেখেছি। মহামারী নিয়ন্ত্রণের জন্য প্রযুক্তিগত উপদেষ্টা দল নজরদারি, রোগের প্রাথমিক শনাক্তকরণ, ক্লিনিক্যালি সংক্রামিত রোগীদের ব্যবস্থাপনা এবং সতর্কতামূলক ব্যবস্থাগুলির জন্য একটি বিস্তৃত নির্দেশিকাও প্রস্তুত করেছে,” মন্ত্রণালয় আগে বলেছিল। .

সুনির্দিষ্ট প্রক্রিয়ায় সন্দেহভাজন কেস শনাক্তকরণ, এর বিস্তার রোধ এবং প্রাথমিক চিকিৎসা নিশ্চিত করার জন্য সক্রিয় পদক্ষেপ অন্তর্ভুক্ত রয়েছে।

মন্ত্রকণালয় বাসিন্দাদের গুজব প্রচার না করার বা বিভ্রান্ত না করার এবং কেবলমাত্র সরকারী উত্স থেকে তথ্য নেওয়ার আহ্বান জানিয়েছে।

২৪ মে পর্যন্ত, বিশ্ব স্বাস্থ্য সংস্থা সারাবিশ্বে ২৫০ টিরও বেশি নিশ্চিত ও সন্দেহজনক মাঙ্কিপক্স সংক্রমণ নিবন্ধন করেছে।

মাঙ্কিপক্সের সংক্রামিত ব্যক্তি বা প্রাণীর সাথে ঘনিষ্ঠ যোগাযোগের মাধ্যমে বা ভাইরাস দ্বারা দূষিত উপাদানের মাধ্যমে এই রোগটি মানুষের মধ্যে সংক্রমিত হয়। ক্ষত, শরীরের তরল, শ্বাসকষ্টের ফোঁটা এবং বিছানার মতো দূষিত পদার্থের ঘনিষ্ঠ যোগাযোগের মাধ্যমে ভাইরাসটি একজন থেকে অন্য ব্যক্তির কাছে সংক্রমিত হয়। মাঙ্কিপক্সের ইনকিউবেশন পিরিয়ড সাধারণত সাত থেকে ১৪ দিন, তবে ২১ দিন পর্যন্ত প্রসারিত হতে পারে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন