‘আমিরাতে চাকুরির নিশ্চয়তা ছাড়া বাংলাদেশিদের আসা ঠিক হচ্ছে না’

ইফতার মাহফিলে কনসাল জেনারেল

0
Travelion – Mobile

সংযুক্ত আরব আমিরাতে চাকুরির নিশ্চয়তা ছাড়া ভ্রমন ভিসায় বাংলাদেশিদের আসা ঠিক হচ্ছে না বলে অভিমত জানিয়েছেন দুবাইয়ের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন।

তিনি বলেন, ইতোমধ্যে অনেকেই কাজের নিশ্চয়তা ছাড়া আমিরাতে এসে পার্ক, মসজিদ ও রাস্তাঘাটে রাত্রিযাপন করছেন। এভাবে এসে যদি কর্মহীন হয়ে বাহিরে রাত্রিযাপন করেন তাহলে আমিরাত সরকার যেকোনো সময় ভিন্ন সিদ্ধান্ত নিতে পারে। আমাদের কাছে এসব বিষয়ে অভিযোগ আসছে৷ আমিরাত সরকার এটাকে গুরুত্ব সহকারে পর্যবেক্ষণ করছেন।

মঙ্গলবার (১২ এপ্রিল) বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের আয়োজনে ‘দুয়ারে কনস্যুলেট’ কার্যক্রমের অংশ হিসেবে আজমান ও উম্ম আল কুইয়ান প্রবাসী বাংলাদেশিদের সম্মানে দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, কনসাল জেনারেল।

তিনি বলেন, আমিরাত সরকার বাংলাদেশিদের সহজে ভিজিটে আসার সুযোগ দিয়েছে। এই সুযোগের অপব্যবহার করে দেশের সুনাম ক্ষুন্ন করা হচ্ছে। ভিজিট ভিসায় আমিরাতে এসে চাকুরি খুঁজে নেওয়ার সিদ্ধান্ত নিয়ে আসবেন না। যারা আমিরাতে ভিজিট ভিসায় লোক আনেন তাদেরও উচিৎ চাকুরির নিশ্চয়তা দিয়ে নিয়ে আসা৷

amar lab – mobile

বাংলাদেশ কনস্যুলেট প্রবাসীদের সেবা দিতে সব সময় মুখিয়ে আছে এমনটি জানিয়ে বিএম জামাল হোসেন বলেন, প্রবাসীরা রেমিট্যান্স পাঠিয়ে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভুমিকা রাখছেন৷ আমাদেরকে বাংলাদেশ সরকার নির্দেশ দিয়েছে প্রবাসীদের যথাযথ সেবা পৌঁছে দেওয়ার৷ সে লক্ষ্যে আমরা বন্ধের দিনেও বিশেষ ব্যবস্থায় কনস্যুলেটে জরুরি সেবার ব্যবস্থা করেছি৷ দুয়ারে কনস্যুলেট সেবা নামের নতুন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

দোয়া ও ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলাম, লেবার কাউন্সেলর ফাতেমা জাহান, এনআরবি সিআইপি এসােসিয়েশনের সভাপতি মাহতাবুর রহমান নাসির সিআইপি, ব্যবসায়ী আব্দুল গফুর৷

দোয়া ও ইফতার মাহফিলে প্রায় এক হাজার প্রবাসী বাংলাদেশিসহ আমিরাতের কমিউনিটি ব্যক্তিত্ব ও প্রবাসী সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন