আমিরাতে কোয়ারেন্টিন অমান্যে‌ ৫০ হাজার দিরহাম জরিমানা!

0

সংযুক্ত আরব আমিরাতে ফেরত আসা প্রবাসী বা স্থানীয় বাসিন্দাদের বিমানবন্দরে করোনা পরীক্ষা করে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার যে নির্দেশ দেওয়া হয়েছ তা অমান্য করার দায়ে ৫০ হাজার দিরহাম জরিমানার মুখোমুখি হতে হবে।

সংযুক্ত আরব আমিরাতের জাতীয় জরুরি অবস্থা সংকট ও দুর্যোগ পরিচালনা কর্তৃপক্ষ (এনসিইএমএ) জানায়, বিশ্বের যে কোন দেশ হতে যারা আমিরাতে ফিরছেন তাদেরকে আমিরাত কর্তৃপক্ষ কোভিড-১৯ রোধে নেয়া সতর্কতামূলক পদক্ষেপসহ কোয়ারেন্টিনে আইন মেনে চলার এবং আল হোসন অ্যাপ্লিকেশনটি ডাউনলোড ও সক্রিয় রাখার পরামর্শ দিয়েছে।

আগের খবর : দুবাই-আজমান রুটে পাবলিক বাস চলাচল শুরু

স্বল্প-ঝুঁকিপূর্ণ দেশ থেকে সংযুক্ত আরব আমিরাতের আগত সকলকে ৭ দিনের কোয়ারেন্টিনের এবং অধিক ঝুঁকিপূর্ণ দেশ থেকে আগত সকলকে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়। যারা হোম কোয়ারেন্টিন আইন অমান্য করবে তাদেরকে ৫০ হাজার দিরহাম জরিমানার মুখামুখি হতে পারে বলে জানান এনসিইএমএ।

এনসিইএমএ আরো জানিয়েছে, ১৪ দিন হোম কোয়ারেন্টাইন ( নিজ ঘর বা কোন আবাসিক হোটেলে ) থাকার সময় চিকিৎসা সকল যাবতীয় ব্যয়ভার নিজেদেরকেই বহন করতে হবে।

আগের খবর :কুয়েতের আমিরের সফল অস্ত্রোপচার

ইতিপূর্বে গত ৮ জুলাই আমিরাত সরকারের ঘোষনা মতে, বাংলাদেশসহ ১০ দেশের নাগরিকদের দুবাইতে প্রবেশের পূর্বে নিজ দেশের আমিরাত সরকারের নির্বাচিত হাসপাতাল থেকে কভিট-১৯ নেগেটিভ সার্টিফিকেট নিয়ে আমিরাতে প্রবেশ বাধ্যতাতামূলক করা হয়।

করোনাময় বিশ্ব : কেমন আছেন কাতারপ্রবাসী বাংলাদেশিরা (পর্ব ১)

করোনাময় বিশ্ব : কেমন আছেন কাতারপ্রবাসী বাংলাদেশিরা (পর্ব ১)অতিথি:আনোয়ার হোসেন আকন, সভাপতি, বাংলাদেশ কমিউনিটি, কাতারনুর মোহাম্মদ, সভাপতি, বাংলাদেশ লেখক ও সাংবাদিক এসোসিয়েশন, কাতারনাদের চৌধুরী, রিজার্ভ পোর্টফোলিও ম্যানেজার, কাতার সেন্ট্রাল ব্যাংকআমিনুল ইসলাম, হেড অব স্কুল ক্রিকেট, কাতার ক্রিকেট এসোসিয়েশনসঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপক১০ জুলাই, শুক্রবার – কাতার সময় : রাত ৮ টা—-বাংলাদেশ সময় : রাত ১১ টা

Posted by AkashJatra on Friday, July 10, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...