আমিরাতে করোনাভাইরাস থেকে পুরো সুস্থ হলেন চীনা নারী

সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, করোনাভাইরাস থেকে সম্পূর্ণভাবে সুস্থ হয়ে উঠেছেন চীনের নাগরিক লিও উজিয়া। হাসপাতালে থাকা অবস্থায় স্বাভাবিকভাবেই তিনি সেরে উঠেছেন।

চীন থেকে আমিরাতে যাওয়া ৭৩ বছর বয়সী ওই নারী উহান শহরের বাসিন্দা। আমিরাত যাওয়ার পর করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিলেন তিনি।

স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, আমিরাতে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত, আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং চিকিৎসকরা ওই নারীকে অভিনন্দন জানিয়েছেন।

Travelion – Mobile

সুস্থ হয়ে ওঠা লিও উজিয়া ধন্যবাদ দিয়েছেন আমিরাত সরকারকে। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর যেভাবে আমিরাত সরকার তার পাশে থেকেছে, সেজন্য তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ওই নারীর পরিবারের অন্য সদস্যরাও করোনা আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। তাদেরকেও যত্নসহকারে চিকিৎসা দেওয়া হচ্ছে। এজন্যও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন উজিয়া।

তবে এই ভাইরাসের কোনো ভ্যাকসিন না থাকার কারণে অন্য রোগের লক্ষণ দেখে চিকিৎসা দিচ্ছেন চিকিৎসকরা। জানা গেছে, কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে সাধারণত, জ্বর, সর্দি, কাশি, নিউমোনিয়া হয়ে থেকে। মূলত চিকিৎসা দেওয়া হয় সেসব রোগের লক্ষণ দেখেই।

সংযুক্ত আরব আমিরাতের লিও উজিয়াসহ এ পর্যন্ত ৭ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। বাকিদেরও বিশেষভাবে চিকিৎসা চলছে, আশা করা হচ্ছে তারাও লিওয়ের মতো সুস্থ হয়ে উঠবেন ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!