আমিরাতের মেয়াদউত্তীর্ণ ইকামার জন্য লাগবে নতুন আবেদন

0

যেসব প্রবাসী ছয় মাসের বেশি সময় ধরে নিজ দেশে অবস্থান করছেন তাদের ক্ষেত্রে আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছে সংযুক্ত আরব আমিরাত।

দেশটির ইমিগ্রেসন কর্তৃপক্ষ তাদের নতুন সিদ্ধান্তে জানিয়েছে ছয় মাসের বেশি সময় আমিরাতের বাইরে থাকা প্রবাসীদের পুনরায় আকামার জন্য আবেদন করতে হবে।

আবুধাবী ভিত্তিক পত্রিকা দ্যা ন্যাশনাল জানায়, এ বছরের শুরুতে কর্তৃপক্ষ ঘোষণা দিয়েছিল ১ মার্চের পর যাদের আকামার মেয়াদ হবে তাদের ভিসা এই বছরের ডিসেম্বর পর্যন্ত স্বয়ংক্রিয়ভাবে নবায়ন করে দেওয়া হবে। তবে প্রবাসীদের হতাশ করে দিয়ে এই মাসে এই মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করে ইমিগ্রেসন।

এই সিদ্ধান্ত অনুযায়ী, যে সব বাসিন্দার ভিসা ১ মার্চে শেষ হয়েছে তাদের আবার আবেদন করতে হবে।

দ্যা ন্যাশনাল আরো জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের প্রবাসীদের যাদের আকামার মেয়াদ ১২ জুলাই বা তার পরে শেষ হবে তাদের কাগজপত্র নবায়নে এক মাস সময় দেয়া হবে। তা করতে ব্যর্থ হলে তাদের জরিমানার সম্মুখীন হতে হবে।

ইমিগ্রেসন বিভাগ জানায়, যদি প্রবাসীদের নিজের দেশের আকাশ ও স্থল সীমানা বন্ধ থাকে সেক্ষেত্রে তাদের লকডাউন ওঠে যাওয়ার এক মাসের মধ্যে ফিরে আসতে হবে। তাদের দেশে ফ্লাইট চালুর সময় থেকে এই এক মাস হিসেব করা হবে। এক্ষেত্রে তারা ফিরে আসার আগে অবশ্যই আইসিএ বা জিডিআরএফএ অনুমোদন পেতে হবে।

আরও পড়তে পারেন :
সৌদির মরুভূমিতে সেজদারত অবস্থায় উদ্ধার নিখোঁজ ব্যক্তির মরদেহ
কুয়েতে এক মিশরীয় নিহতের ঘটনায় তিন বাংলাদেশি গ্রেফতার
জিলহজ্জের প্রথম দশক: ফজিলত ও করণীয়
ওমানে ৭০ জন গর্ভবতী করোনা আক্রান্ত, নেই মৃত্যু
আবেদনের মাধ্যমে কাতারে ফিরতে পারবেন প্রবাসীরা

কেমন আছেন কাতারপ্রবাসী বাংলাদেশিরা

কেমন আছেন কাতারপ্রবাসী বাংলাদেশিরাবীর মুক্তিযোদ্ধা ওমর ফারুক চৌধুরী, উপদেষ্টা – বাংলাদেশ কমিউনিটি, কাতারমোহাম্মদ মোসলেম উদ্দিন , বিজনেস ম্যানেজার, আল-জামান এক্সচেঞ্জ, আমিন রসুল (সাইফুল), সেক্রেটারি-জেনারেল – বাংলাদেশ কমিউনিটি কাতার সমন্বয় ও সহযোগিতা : নুর মোহাম্মদ, লেখক ও সাংবাদিকসঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপক

Posted by AkashJatra on Monday, July 20, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...