আবুধাবি থেকে ১৪০ বাংলাদেশি ফিরল ইউএস-বাংলায়

0

করোনা পরিস্থিতিতে সংযুক্ত আরব আমিরাতে আটকপড়া ১৪০ জন বাংলাদেশি দেশ ফিরলেন। দেশটির রাজধানী আবুধাবি থেকে বাংলাদেশিদের ফিরিয়ে এনেছে ইউএস-বাংলার একটি বিশেষ ফ্লাইট।

মঙ্গলবার (৩০ জুন) আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় ভোর ৫ টায় ১৪০ জন যাত্রী নিয়ে উড়াল দিয়ে বাংলাদেশ সময় সকাল ১১টা ৪২ মিনিটে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিশেষ ফ্লাইটটি।

আটকেপড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার সুবিধার্থে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করে।

আগের খবর : আমিরাতে বুধবার খুলছে মসজিদসহ সকল উপাসনালয়

আবুধাবী থেকে প্রত্যেক যাত্রী করোনাভাইরাস নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ভ্রমণ করেছে বলে সকলকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে বলে জানিয়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ।

ইউএস বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (পাবলিক রিলেশনস) মো. কামরুল ইসলাম আকাশযাত্রাকে বলেন, কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারনে গত প্রায় চার মাস সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে আটকে ছিলো বহু সংখ্যক বাংলাদেশি। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারনে কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিলন না তারা। এ বাস্তবতায় বাংলাদেশ ও ইউএই সরকারের সহযোগিতায় দেশটি থেকে আটকেপড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনার উদ্যোগে যুক্ত হয়েছে ইউএস বাংলা।

ইতিমধ্যে ইউএস-বাংলা কোভিড-১৯ সময়কালীন চেন্নাই, কলকাতা, দিল্লী, কুয়ালালামপুর, ব্যাংকক, দুবাইতে আটকে পড়া বাংলাদেশী নাগরিকদের ফিরিয়ে আনতো বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে, তিনি আরও জানান।

করোনাময় বিশ্ব : কেমন আছেন পর্তুগালপ্রবাসী বাংলাদেশিরা (পর্ব ৩)

করোনাময় বিশ্ব : কেমন আছেন পর্তুগালপ্রবাসী বাংলাদেশিরা পর্ব ৩৩০ জুন, মঙ্গলবার – পর্তুগাল : বিকেল ৫ টা , ইউরোপ : সন্ধ্যা ৬ টা, বাংলাদেশ : রাত ১০ টা অতিথি: শাহ আলম কাজল- সভাপতি , বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো, পর্তুগালমহিন উদ্দিন- প্রবাসী ব্যবসায়ী, পোর্তো কমিউনিটি সংগঠক, পর্তুগালকফিল উদ্দিন ভূঞা- পোর্তো প্রবাসী , নতুন প্রজন্মের উদ্যেক্তাসঞ্চালনায় : আহমেদ তোফায়েল, সাংবাদিক ও উপস্থাপকসমন্বয়ক : রনি মোহাম্মদ, প্রবাসী সংবাদযোদ্ধা, পর্তুগাল

Posted by AkashJatra on Tuesday, June 30, 2020

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...