আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল আবার শুরু

0

করোনা পরিস্থিতিতে দীর্ঘ প্রায় তিন মাস পর বন্ধ থাকা দেশে পুনরায় শুরু হয়েছে আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল।

সোমবার মধ্যরাতে দোহা থেকে আসা কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট অবতরনের মধ্যে দিয়ে বণিজ্যিক ফ্লাইটের জন্য উন্মুক্ত হল বাংলাদেশের আকাশপথ।

ফ্লাইটটি দোহা হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় সোমবার সন্ধ্যা ৬ টা ৫ মিনিটে ছেড়ে বাংলাদেশ সময় মধ্যরাত ২.২৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত ২১ মার্চ থেকে চীন ছাড়া সব আন্তর্জাতিক রুটে ফ্লাইট চলাচল বন্ধ করে দেয় বেবিচক। বেশ কয়েকবার সময় বৃদ্ধি করে ১৫ জুন পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি করা হয়। এরপর মেয়াদ আর না বাড়িয়ে ১৬ জুন থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালুর ঘোষণা দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

প্রাথমিক পর্যায়ে যুক্তরাজ্যের লন্ডন ও কাতারের দোহা রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দিয়েছে বেবিচক। আজ থেকে কাতার এয়ারওয়েজ দোহা-ঢাকা-দোহা রুটে ফ্লাইট শুরু করলেও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২১ জুন থেকে লন্ডন ফ্লাইট চলাচল শুরু করবে।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিজুর রহমান সোমবার সাংবাদিকদের জানান, কাতার এয়ারওয়েজকে প্তাহে তিনটি করে ফ্লাইট পরিচালনার অনুমতি দেওয়া হয়েছে এবং তারা কেবল ট্রানজিট যাত্রীবহন করতে পারবে। অন্যদিকে যুক্তরাজ্যে কেবল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট চলতে পারবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, লন্ডন রুটে সপ্তাহের সাত দিনই ফ্লাইট পরিচালনা করত। তবে আপাতত সপ্তাহে ঢাকা থেকে একটি করে ফ্লাইট যাওয়া-আসা করবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...