আটকেপড়া বাংলাদেশিদের কোরিয়া ফেরাতে চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা

0

মহামারি করোনাভাইরাসের কারণে দেশে ছুটিতে গিয়ে প্রায় ৫০০ দক্ষিণ কোরিয়া প্রবাসী ইপিএস কর্মী-শিক্ষার্থী আটকে পড়ে। গত তিনমান ধরে তাদের কোরিয়া ফেরানোর ব্যাপক তৎপরতা চলে। পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়, বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) ও দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশ দূতাবাসের ঐকান্তিক প্রচেষ্টায় শেষ পর্যন্ত বিশেষ ফ্লাইটের ব্যবস্থা হয়েছে।

আটকেপড়া কোরিয়াপ্রবাসীদের জন্য বাংলাদেশভিত্তিক জিএসএ এয়ারলাইন প্রতিনিধিত্বকারী বিশেষায়িত সংস্থা এয়ার গ্যালাক্সি লিমিটেডের মাধ্যমে ঢাকা থেকে কোরিয়াগামী একাধিক বিশেষ চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করেছে বোয়েসেল।

বৃহস্পতিবার (২১ মে) বোয়েসেলের জারি করা বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিতে করে দেশে আটকেপড়া দক্ষিণ কোরিয়ার ইপিএস কর্মী ও শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ও টিকিট কেনার জন্য আহবান জানানে হয়েছে।

বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল হাসান বাদল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, বোয়েসেল অনতি বিলম্বে ঢাকা থেকে কোরিয়ার ইনচনগামী একটি চার্টার্ড ফ্লাইট সমন্বয় করেছে। এ বিশেষ ফ্লাইটের ইকনোমি ক্লাসের টিকেট মূল্য ১২০০ থেকে ১২৫০ মার্কিন ডলার বা বাংলাদেশি ১ লাখ ৯ হাজার ৫০০ টাকা। এই টিকেট অবাতিলযোগ্য, অফেরতযোগ্য, অপরিবর্তনযোগ্য এবং শুধুমাত্র এই ফ্লাইটের জন্যই বৈধ। যদি নির্দিষ্টৃ পরিমান যাত্রীর অভাব কিংবা অন্য কোন অনিবার্য কারনে ফ্লাইট বাতিল হলেই টিকেট মূল্যে ফেরত দেওয়া হবে।

আগ্রহী আটকেপড়া ইপিএস কর্মী ও শিক্ষার্থীদেরকে আগামী ২৮ মে-এর মধ্যে এয়ার গ্যালাক্সি লিমিটেডের ওয়েব পোর্টাল https://galaxyaviationbd.com/airticket/ এর মাধ্যমে রেজিস্ট্রশন ও টিকেট কিনে আসন সংরক্ষণ করতে হবে।

ফ্লাইটের পূর্বে ইপিএস কর্মিদের এইচ আরডি চাহিদা মোতাবেক চাকরি সংক্রান্ত সকল তথ্যদি ও দলিলপত্র এবং শিক্ষার্থীরা তাদের প্রাতিষ্ঠানিক তথ্য ও দলিলপত্র ওয়েব পোর্টালে দাখিল করতে হবে অথবা রেজিস্ট্রেশন ও পাসপোর্ট নম্বরের সাথে এয়ার গ্যালাক্সি লিমিটেডে ইমেইল, [email protected], প্রেরণ করতে হবে।

নিবন্ধিত ও টিকেট কেনা যাত্রীদের চূড়ান্ত সংখ্যা নিশ্চিত হওয়ার পরেই এয়ার গ্যালাক্সি লিমিটেড মেইলযোগে সকল যাত্রীর কাছে ইস্যু করা টিকেট এবং ফ্লাইট সংক্রান্ত সকল তথ্য পাঠাবে।

বোয়েসেল বাংলাদেশে আটকাপড়া ইপিএস কর্মী ও শিক্ষার্থীদের একটি তালিকা এয়ার গ্যালাক্সি লিমিটেডের কাছে পাঠাবে। যেহেতু চার্টাড ফ্লাইটের আসন সংখ্যা সীমিত সেহেতু এয়ার গ্যালাক্সির ওয়েব পোর্টালের মাধ্যমে ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে রেজিস্ট্রশন সম্পন্ন এবং টিকিট কিনে ফ্লাইটের আসন নিশ্চিত করতে হবে।

বিস্তারিত জানতে এয়ার গ্যালাক্সি লিমিটেডের ফোন নাম্বার +৮৮-০১৭১৩৩৬৩৩৩৮ বা +৮৮-০১৭১৩০৯৪৬৬৪ যোগাযোগ করা যেতে পারে।

আগের খবর
দক্ষিণ কোরিয়ায় হৃদরোগে বাংলাদেশি যুবকের মৃত্যু

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Loading...