অস্ট্রিয়ায় বঙ্গবন্ধু মেমোরিয়াল ক্রিকেটে সিলেট এক্সপ্রেস চ্যাম্পিয়ন

0

অস্ট্রিয়ায় প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে ২য় বঙ্গবন্ধু মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্টের সিলেট এক্সপ্রেস চ্যাম্পিয়ন এবং ভিয়েনা টাইগার্স রানারআপ হয়েছে ।

স্থানীয় সময় সোমবার রাজধানী ভিয়েনায় সিবার্ন ক্রিকেট গ্রাউন্ডে টুর্নামেন্টের ফাইনালে সিলেট এক্সপ্রেস ২৮ রানে ভিয়েনা টাইগারসকে পরাজিত করে ।

প্রথমে ব্যাট করতে নেমে সিলেট এক্সপ্রেস ৩ উইকেটে ১২৬ রান সংগ্রহ করে। জবাবে নির্ধারিত ৮ ওভারে ভিয়েনা টাইগার্স ৫ উইকেটে ৯৮ রানে করে।

টুর্নামেন্ট এবং ফাইনালের ম্যাচ সেরা হয়েছেন সিলেট এক্সপ্রেসের মোহাম্মদ জামিল শিমু।

এ ছাড়া নোয়াখালি কিংসের উজ্জ্বল মজুমদার সেরা বোলার ভিয়েনা টাইগার্সের মাসুদ রহমান, সেরা উইকেট কিপার, সিলেট এক্সপ্রেসের শামীম মোহাম্মেদ সেরা অধিনায়ক, নোয়াখালি কিংসের মোহাম্মদ সুমন ও সিলেট এক্সপ্রেসের শেখ জহুরুল ইসলাম সেরা টিম ম্যানেজার এবং সিলেট এক্সপ্রেস ও বিক্রমপুর স্পোর্টিং ক্লাব যৌথভাবে ফেয়ার প্লে দল নির্বাচিত হয়।

অস্ট্রিয়ায় বঙ্গবন্ধু মেমোরিয়াল ক্রিকেটে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের সঙ্গে  রাষ্ট্রদূত  আবদুল মুহিত এবং অতিথিরা
অস্ট্রিয়ায় বঙ্গবন্ধু মেমোরিয়াল ক্রিকেটে চ্যাম্পিয়ন ও রানার আপ দলের সঙ্গে রাষ্ট্রদূত আবদুল মুহিত এবং অতিথিরা

অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এবং জাতিসংঘ দপ্তরে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ আবদুল মুহিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরন করেন ।

এ সময় রাষ্ট্রদূত বলেন, জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি অস্ট্রিয়ার বাংলাদেশি তরুন প্রজন্মকে ক্রিকেটের প্রতি আকৃষ্ট করার লক্ষ্যে বার্ষিক ইভেন্ট হিসেবে বঙ্গবন্ধু মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্ট অব্যাহত থাকবে।

তিনি জানান, ২০২২ সালে প্রবাসী বাংলাদেশি ক্রিকেটার ইকবাল হোসেন অস্ট্রিয়ান জাতীয় ক্রিকেট দলে খেলার জন্য নির্বাচিত হয়েছেন, যা বাংলাদেশ এবং কমিউনিটির জন্য একটি সম্মান ও গৌরবের বিষয় ।

তিনি যুব ক্রিকেটারদের মধ্য ইউরোপীয় দেশগুলির মধ্যে একটি বিশ্বমানের ক্রিকেট দেশ হিসাবে বাংলাদেশকে উন্নীত করতে এবং খেলাটিকে জনপ্রিয় করার জন্য সর্বাত্মক সমর্থন ও সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

সমাপনী অনুষ্ঠানে মিশন উপপ্রধান রাহাত বিন জামান, সর্ব ইউরোপীয় আওয়ামীলীগের সভাপতি এম নজরুল ইসলাম, বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার প্রেসিডেন্ট জাফর ইকবাল বাবলু, বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার সেক্রেটারি আরিফ খান, রাহাত বিন শহীদসহ প্রবাসী বাংলাদেশি সংগঠকরা উপস্থিত ছিলেন।

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে এবং বাংলাদেশ ক্রিকেট ক্লাব অস্ট্রিয়ার পরিচালনায় আয়োজিত টুর্নামেন্টে প্রবাসী বাংলাদেশিদের ৫টি দল অংশ নেয়। ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন