অক্টোবর থেকে ১২ দেশে ওমান এয়ারের নিয়মিত ফ্লাইট

0

১ অক্টোবর থেকে ১২টি দেশের ১৬টি শহরে নিয়মিতভাবে ফ্লাইট পরিষেবা চালু করতে যাচ্ছে ওমানের রাষ্ট্রীয় বিমানসংস্থা ওমান এয়ার।

প্রাথমিক পর্যায়ে বিমানসংস্থাটি রাজধানী মাস্কাট থেকে লন্ডন, ইস্তাম্বুল, ফ্রাঙ্কফুর্ট, কায়রো, মুম্বাই, দিল্লি, কোচি, দুবাই, দোহা, দার এস সালাম, জাঞ্জিবার, কুয়ালালামপুর, ম্যানিলা, লাহোর এবং ইসলামাবাদ রুটে ফ্লাইট পরিচালনা শুরু করবে। ধীরে ধীরে অন্যান্য গন্তব্যেও তারা তাদের নিয়মিত ফ্লাইট সেবা শুরু করবে। তাছাড়া মাসকাট-খাসাব আভ্যন্তরীণ রুটেও নিয়মিত ফ্লাইট চালু করা হবে ।

ভারতীয় কর্তৃপক্ষ আন্তর্জাতিক যাত্রীদের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ভিত্তিতে সেখানে কার্যক্রম শুরু করা হবে বলে ওমান এয়ার জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে ওমান এয়ার জানিয়েছে, ভ্রমণের সময় ব্যাপক নিরাপত্তা ও স্বাস্থ্যবিধি মেনে চলতে আন্তরিক থাকবে কর্তৃপক্ষ যাতে যাত্রীরা ভ্রমণের সময় নিরাপদ বোধ করেন। তবে বিমানবন্দরে এবং বিমানে যাত্রীদের অবশ্যই মাস্ক পড়ার আহ্বান জানিয়েছে তারা।

ফ্লাইটগুলোতে সামাজিক দুরত্ব বজায় রাখা হবে এবং যাত্রীদের ভ্রমণের পর প্রত্যেকবার প্রতিটি ফ্লাইট জীবাণুমুক্ত করা হবে। এছাড়া কেবিন ক্রুরা সবাই ব্যক্তিগত প্রতিরক্ষামূলক সরঞ্জাম পরিধান করবে।

আগের খবর : লকডাউনে বায়ু দূষণ কমল ওমানে

বিমান সংস্থাটি আরও জানিয়েছে, ফ্লাইটে খাবার পরিবেশন পদ্ধতিতে নিরাপত্তা নিশ্চিত করার জন্য পরিবর্তন আনা হয়েছে এবং এয়ারলাইন্সের যাত্রী এবং ক্রুরা যাতে সব সময় নিরাপদে থাকে তা নিশ্চিত করার জন্য আরও বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

নির্ধারিত ফ্লাইটগুলোতে ভ্রমণের উচ্চ চাহিদা থাকায়, যাত্রীদের সুবিধামত সময়ে ভ্রমণ নিশ্চিতে সংস্থার ওয়েবসাইট, কল সেন্টার বা ট্রাভেল এজেন্টদের মাধ্যমে আগেভাগে বুকিংয়ের আহ্বান জানিয়েছে ওমান এয়ার।

যে সব যাত্রী ওমান থেকে উড়বার পরিকল্পনা করছেন, তাদের অবশ্যই ভ্রমণ পূর্ববর্তী নিয়মগুলো নিশ্চিত হতে নির্দেশনা দেয়া হয়েছে। এক্ষেত্রে তারা omanair.com এ প্রবেশ করে এ সম্পর্কিত বিস্তারিত জেনে নিতে পারেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।